• শিরোনাম

    ১৫ জুলাই থেকে চলবে ট্রেন

    | ১৩ জুলাই ২০২১ | ১২:০২ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 75 বার

    ১৫ জুলাই থেকে চলবে ট্রেন

    রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, ঈদকে সামনে আগামী ১৫ জুলাই থেকে সকল স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন ফাঁকা রেখে ২২ জুলাই পর্যন্ত ট্রেন চলাচল করবে। এক্ষেত্রে টিকেট শুধুমাত্র অনলাইনে পাওয়া যাবে। কাউন্টারে কোন টিকেট বিক্রি হবে না।

    সোমবার ( ১২ জুলাই) সন্ধ্যায় গণমাধ্যমকে এ তথ্য জানান রেলমন্ত্রী। বলেন, প্রজ্ঞাপন হওয়ার পর বাকি সিদ্ধান্ত জানানো হবে। এদিকে, প্রধান তথ্য অফিসার জানিয়েছেন, করোনা মহামারি বিস্তার রোধকল্পে সরকার আরোপিত বিধিনিষেধ আগামী ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত শিথিল করা হবে। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আগামীকাল মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করা হবে। তবে আগামী ২৩ জুলাই থেকে আবার কঠোর বিধিনিষেধ জারি করা হবে।



    এরআগে, বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানানো হয়, ঈদকে সামনে রেখে চলমান লকডাউন কিছুটা শিথিল করে আগামী ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত সব ধরনের গণপরিবহন চলাচল করতে পারবে। সেই সঙ্গে এই সময় খোলা থাকবে দোকানপাট ও শপিংমল।

    আগামীকাল মঙ্গলবার ( ১৩ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হবে। এ সময় বন্ধ থাকবে সব ধরনের বেসরকারি প্রতিষ্ঠান তবে ভার্চুয়ালি চলবে সরকারি অফিস।
    এ আট দিনে স্বাস্থ্যবিধি মেনে এক আসন ফাঁকা রেখে চলবে সকল গণপরিবহন। চলমান লকডাউন আগামী ১৪ জুলাই রাত ১২টা পর্যন্ত কার্যকর থাকবে। ঈদে ঘরমুখো মানুষের চাপ সামাল দিয়ে যাত্রা নির্বিঘ্ন করতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    আগামী ২১ জুলাই বাংলাদেশে উদযাপিত হবে পবিত্র ঈদুল আজহা। গতকাল রবিবার (১১ জুলাই) দেশের আকাশে জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। তাই সামনে ঈদকে সামনে রেখে এমনটা নেওয়া হয়েছে এমন সিদ্ধান্ত।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১