• শিরোনাম

    হাসপাতালে হাসপাতালে ঘুরে বিনা চিকিৎসায় মৃত‌্যু আ’লীগ নেতার

    | ১০ জুন ২০২০ | ২:০৮ অপরাহ্ণ | পড়া হয়েছে 192 বার

    হাসপাতালে হাসপাতালে ঘুরে বিনা চিকিৎসায় মৃত‌্যু আ’লীগ নেতার

    সুস্থ্য সবল একজন মানুষ ছিলেন তিনি । একজন আ’লীগ নেতাও। করোনার কোনো উপসর্গ নাকি ছিল না তার মধ্যে। ছিলেন না অসুস্থও। মঙ্গলবার (৯ জুন) দুপুরে হঠাৎ করেই বুকে ব্যথা অনুভব করেন। স্ট্রোক করেছে অনুমান করে স্বজনরা তাকে নিয়ে দ্রুত হাসপাতালে যান। পরে হাসপাতালে হাসপাতালে ঘুরে বিনা চিকিৎসায় মৃত‌্যু হয় এই আ’লীগ নেতার।

    শুধুমাত্র এক ঘণ্টার ব্যবধানেই চট্টগ্রাম মহানগরীর তিন তিনটি হাসপাতালে তাকে ভর্তি করানোর চেষ্টা করা হয়। কিন্তু শেষপর্যন্ত তার কোনো চিকিৎসাই নিশ্চিত করতে পারেননি স্বজনেরা। অনেক দেন দরবার করে অবশেষে এক হাসপাতালে ভর্তির ব্যবস্থা হলেও ততক্ষণে তিনি আর বেঁচে নেই।



    বলা হচ্ছে চট্টগ্রামের বায়েজিদ বোস্তামি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল আলম ছগির এর কথা। চিকিৎসা না পেয়ে এভাবে একজন নেতার মৃত্যুতে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন চট্টগ্রাম সিটি মেয়র এবং নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

    মরহুমের পারিবারিক সূত্র জানায়, বুকে ব্যথা অনুভব করলে শফিউল আলম ছগিরকে প্রথমে চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানে প্রয়োজনীয় চিকিৎসা সুবিধা না পেয়ে তাকে নিয়ে যাওয়া হয় নগরীর জি ই সি মোড়ের বেসরকারি মেডিক‌্যাল সেন্টার হাসপাতালে। সেখানেও ভর্তি করতে না পেরে তাকে নেওয়া হয় পার্ক ভিউ হাসপাতালে। সেখানে প্রথমে ভর্তি বা চিকিৎসা প্রদানে অপারগতা প্রকাশ করে হাসপাতাল কর্তৃপক্ষ। পরে ঊর্ধ্বতন নেতাদের হস্তক্ষেপে দীর্ঘ সময় পার করে ভর্তির উদ্যোগ নেওয়া হয়।

    ছগিরকে গাড়ি থেকে নামিয়ে হাসপাতালে ভর্তির কিছুক্ষণের মধ্যেই আওয়ামী লীগ নেতা ছগিরের মৃত্যু হয়। পরিবারের দাবি সময়মতো চিকিৎসা না পাওয়াতেই তার মৃত্যু ঘটেছে।

    অন্যদিকে আওয়ামী লীগ নেতা ছগিরের মৃত্যুর ঘটনায় বেসরকারি হাসপাতাল মালিকদের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘আমাদের থানা আ’লীগের এক সেক্রেটারি স্ট্রোক করেছিলেন। তাকে তিন-চারটা হাসপাতালে নেওয়া হলেও কোনও হাসপাতালেই সিট খালি নেই এমন অজুহাতে ভর্তি করায়নি। পরে যখন পার্কভিউ হাসপাতালে নেওয়া হলো তখন চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন তিনি আর বেঁচে নেই।’

    ‘সঠিক সময়ে চিকিৎসা পেলে ছগির বেঁচে থাকতেন। বেসরকারি হাসপাতালগুলোর এ ধরনের অমানবিকতা সহ্য করা হবে না’ বলে মন্তব্য করেন সিটি মেয়র।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০