• শিরোনাম

    হাজার হাজার মানুষের ঢল বায়তুল মোকাররমে আল্লামা কাসেমীর জানাজা সম্পন্ন

    | ১৪ ডিসেম্বর ২০২০ | ২:২৩ অপরাহ্ণ | পড়া হয়েছে 147 বার

    হাজার হাজার মানুষের ঢল বায়তুল মোকাররমে আল্লামা কাসেমীর জানাজা সম্পন্ন

    হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর জানাজা সম্পন্ন হয়েছে।

    সোমবার (১৪ ডিসেম্বর) সকাল সোয়া ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জানাজা অনুষ্ঠিত হয়।



    বরেণ্য এই আলেমের জানাজায় মরহুমের ছোট ছেলে মুফতি জাবের কাসেমীর ইমামতিতে হাজার হাজার মুসল্লিরা অংশ নেয়। এর মধ্যে দেশের শীর্ষস্থানীয় ওলামা-মাশায়েখ ও রাজনীতিবিদরাও ছিলেন।

    জানাজা উপলক্ষে বায়তুল মোকাররম এলাকায় বিপুল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। জানাজার আগে বায়তুল মোকাররমের আশপাশের রাস্তাগুলো বন্ধ করে দেয়া হয়। ভোরেই লোকে লোকারণ্য হয়ে উঠে বায়তুল মোকাররম এলাকা।

    রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় রোববার (১৩ ডিসেম্বর) দুপুর সোয়া একটার দিকে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী মারা যান।

    এর আগে কাসেমীর ব্যক্তিগত সহকারী আমীর হোসেন জানান, অ্যাজমা ও শ্বাসকষ্টের কারণে গত ১ ডিসেম্বর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয় আল্লামা নূর হোসাইন কাসেমীকে। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) রাতে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়।

    নূর হোসাইন কাসেমী বারিধারার জামিয়া মাদানিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল ছিলেন। এছাড়া কওমি ভিত্তিক আরো বহু মাদ্রাসার সঙ্গে জড়িত ছিলেন তিনি। কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিলি আরাবিয়ার সিনিয়র সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করে আসছিলেন তিনি। সম্প্রতি তিনি হেফাজতে ইসলামের মহাসচিব নির্বাচিত হন।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১