• শিরোনাম

    হঠাৎ দেশে বেড়ে গেল করোনায় মৃত্যুর হার

    | ২৫ নভেম্বর ২০২০ | ৯:২৭ অপরাহ্ণ | পড়া হয়েছে 101 বার

    হঠাৎ দেশে বেড়ে গেল করোনায় মৃত্যুর হার

    করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬ হাজার ৪৮৭ জন। এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ১৫৬ জনের দেহে। এ নিয়ে মোট করোনা শনাক্ত হলো ৪ লাখ ৫৪ হাজার ১৪৬ জন।

    বুধবার (২৫ নভেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



    সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয় ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৩০২ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ১৭৯ জন। আর গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ১টি। সব মিলিয়ে এ পর্যন্ত ২৬ লাখ ৯৬ হাজার ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

    এর আগে মঙ্গলবার (২৪ নভেম্বর) করোনা ভাইরাসে ৩২ জনের মৃত্যু হয়। এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ২৩৯ জনের দেহে।

    এছাড়া করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার বিকেল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৪ লাখ ১৪ হাজার ৬২১ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ কোটি ৯৯ হাজার ৭৭৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ কোটি ১৫ লাখ ৪৯ হাজার ৯৩৬ জন।

    উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে গত ৮ মার্চ। আর প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যু হয়।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০