• শিরোনাম

    স্যামসাং মিনি এলইডি টিভি আনছে

    | ২৬ আগস্ট ২০২০ | ১১:১২ অপরাহ্ণ | পড়া হয়েছে 91 বার

    স্যামসাং মিনি এলইডি টিভি আনছে

    মিনি এলইডি টিভি তৈরি করছে দক্ষিণ কোরিয়ার স্যামসাং। এই নতুন টিভি এলইডি স্মার্ট টিভি টেকনোলজির একটি আপগ্রেডেড সংস্করণ হতে চলেছে। স্যামসাং এমন সব এলইডি টিভি তৈরি করছে যেখানে ব্যাকলাইট হিসাবে ১০০ থেকে ৩০০ মাইক্রোমিটার সাইজের ছোট এলইডি ব্যবহার করা হবে। এই ছোট এলইডিগুলো খুব কাছাকাছি রেখে আলোর উৎস হিসাবে ব্যবহার করা হবে, ফলে স্ক্রিনটি উজ্জ্বল হবে এবং ইউজার একটি পরিষ্কার আউটপুট দেখতে পাবেন। এছাড়া মিনি এলইডি টিভিগুলিতে কিউডি ফিল্টার ব্যবহার করা হবে। ফলে এই নতুন টিভি স্যামসাংয়ের বর্তমান কিউএলইডি টিভিগুলোর থেকে অনেকটাই উন্নত হবে।

    এই বছরের সিইএস-২০২০ ইভেন্টে প্রতিষ্ঠানটি মাইক্রো এলইডি টিভি লঞ্চ করেছে। শোনা যাচ্ছে, এই টেক জায়ান্ট সংস্থাটি আগামী বছরের প্রথম ৬ মাসের মধ্যে এই নতুন মিনি এলইডি তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ ২০২১ সালের জুন মাসের পরে এই টিভিগুলো বাজারে আসতে পারে।



    বিভিন্ন প্রতিবেদন থেকে জানা গেছে, স্যামসাং আগামী বছর এই নতুন টিভির ২০ লাখ ইউনিট তৈরির কথা ভাবছে। ইতিমধ্যেই অনেক চীনা সংস্থা তাদের মিনি এলইডি টিভি বাজারে চালু করেছে, তাই স্যামসাং কোনোভাবেই পিছিয়ে থাকতে চাইছে না। আপাতত স্যামসাংয়ের প্রিমিয়াম স্মার্টটিভি রেঞ্জে কিউএলইডি এবং মাইক্রো এলইডি টিভি রয়েছে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০