• শিরোনাম

    স্পেনে আনন্দ উৎসবে ঈদ উল আজহা উদযাপন

    বিডি জনপ্রত্যাশা নিউজ ডেস্কঃ | ১১ আগস্ট ২০১৯ | ৮:০৬ অপরাহ্ণ | পড়া হয়েছে 394 বার

    স্পেনে আনন্দ উৎসবে ঈদ উল আজহা উদযাপন

    বিডি জনপ্রত্যাশা নিউজ ডেস্কঃ  আনন্দ উৎসব ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে স্পেনে ঈদ উল আজহা উদযাপন হয়েছে। স্থানীয় সময় রবিবার স্পেনে বসবাসরত মুসলমান প্রবাসী বাংলাদেশিরা তাদের প্রধান এ ধর্মীয় উৎসব নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেন। রাজধানী শহর মাদ্রিদ, পর্যটন নগরী বার্সেলোনাসহ স্পেনের বিভিন্ন শহরে ছড়িয়ে থাকা প্রবাসী বাংলাদেশিরা ঈদের নামাজ আদায়, একে অপরের বাসায় গিয়ে ঈদের কুশলাদি বিনিময় করে ঈদের দিনকে আনন্দময় করার চেষ্টা করেন। গ্রীষ্মকালীন ছুটির জন্য স্কুল কলেজ বন্ধ থাকায় বাঙালি নবপ্রজন্মের মাঝেও ছিল ঈদকে ঘিরে আনন্দের মাতামাতি।

    মাদ্রিদ: 
    রাজধানী মাদ্রিদে স্পেনের সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে ইসলামিক কালচারাল সেন্টার (এম৩০ মসজিদ, ভেনতাস) এ। সকাল ৮টায় অনুষ্ঠিত এ ঈদের জামাতে বিভিন্ন দেশের মুসলিম কুটনীতিকরা অংশগ্রহণ করেন। এ মসজিদে স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার, বাণিজ্যিক সচিব রেদওয়ান আহমেদ ও প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ শরিফুল ইসলাম ঈদের নামাজ আদায় করেন।



    বাংলাদেশি অধ্যুষিত লাভাপিয়েস সংলগ্ন কাসিনো পার্কের খোলা ময়দানে সকাল ৭টা ৪৫ মিনিট ও ৮টা ৪৫ মিনিটে ঈদের ২টি জামাত অনুষ্ঠিত হয়। জামাত দুইটিতে বাংলাদেশ, পাকিস্তান, মরোক্ক, সেনেগালসহ কয়েক হাজার মুসল্লী অংশগ্রহণ করেন। মহিলাদের জন্য ছিল নামাজের বিশেষ ব্যবস্থা। বাংলাদেশি অধ্যুষিত এলাকা হওয়ায় কাসিনো পার্কে প্রবাসী বাংলাদেশিদের আধিক্য ছিল লক্ষ্যনীয়। ঈদকে ঘিরে কাসিনো পার্ক যেন হয়ে ওঠে প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলার একটি ক্ষেত্র।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০