• শিরোনাম

    স্ত্রীর ইচ্ছাপূরণে হেলিকপ্টার ভাড়া

    বিডি জনপ্রত্যাশাঃ | ০২ সেপ্টেম্বর ২০১৯ | ২:৩৮ অপরাহ্ণ | পড়া হয়েছে 450 বার

    স্ত্রীর ইচ্ছাপূরণে হেলিকপ্টার ভাড়া

    বিডি জনপ্রত্যাশাঃ প্রিয় মানুষের জন্য মানুষ কি না করে! লাইলি-মজনু, শিরি-ফরহাদ, রাধা-কৃঞ্চের প্রেমের কথা আমরা সবাই জানি। একে অপরের জন্য তারা বহু ত্যাগ করেছেন! সম্রাট শাহজাহান-মমতাজের উপখ্যান ‘তাজমহল’ দৃষ্টান্ত হয়ে আমাদের সামনেই ভাসছে।

    ভারতের রাজস্থানের এক স্কুল শিক্ষকের প্রেম হয়তো শাহজাহানের সঙ্গে মেলানো অন্যায় হবে। কিন্তু তিনি প্রিয়তমা স্ত্রীর ইচ্ছাপূরণ করতে যা করেছেন তাও কম কিছু নয়। স্কুল থেকে অবসর গ্রহণের দিন রাজস্থানের ওই শিক্ষক স্ত্রীকে নিয়ে চড়ে বসলেন হেলিকপ্টারে, যা কিনা ১৮ মিনিট পথযাত্রার জন্য ভাড়া পড়েছে ৩ লাখ ৪০ হাজার রুপি!



    রমেশ মীনা নামের ওই শিক্ষক জানান, তিনি স্ত্রীর ইচ্ছা পূরণ করার জন্য হেলিকপ্টার ভাড়া নিয়েছেন। তার জন্য তাকে গুণতে হয়েছে ৩ লাখ ৪০ হাজার রুপি।

    স্কুল শিক্ষকের বরাতে এনডিটিভি জানায়, স্ত্রী একবার তাকে জিজ্ঞাসা করেন যে, হেলিকপ্টার ভাড়া নিতে কী পরিমাণ অর্থ খরচ হবে? এরপর রাজস্থানের আলওয়ারের ওই স্কুল শিক্ষক তার অবসর গ্রহণের দিনে স্ত্রীর ইচ্ছা পূরণ করার সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন।

    সিদ্ধান্ত অনুযায়ীই রমেশ মীনা জয়পুর থেকে দেড়শ কিলোমিটার দূরে মালওয়ালি গ্রামের বাড়িতে যান। সঙ্গে ছিলেন স্ত্রী এবং নাতি। তারা পরেছিলেন স্থানীয় ঐতিহ্যবাহী পোশাক ও ও সানগ্লাস। এসময় আশপাশের হাজার হাজার লোকজন তাদের এক পলক দেখার জন্য ভীড় করে এবং তাদেরকে ফুলের মালা দিয়ে বরণ করে নেয়।

    রমেশ মীনা জানান, তিনি শুধুমাত্র স্ত্রীর ইচ্ছা পূরণের জন্য দিল্লি থেকে হেলিকপ্টার বুকিং দিয়েছিলেন।
    জানা যায়, বিমানটির যাত্রা ছিলো ১৮ মিনিটের। তবে রমেশ মীনা বলেছেন, এটি একটি স্মরণীয় অভিজ্ঞতা তাদের জন্য।

    শিক্ষক রমেশ মীনা’র বরাতে এনডিটিভি জানায়, একদিন আমরা বাসার ছাদে বসে কথা বলছিলাম। তখন আমার স্ত্রী হেলিকপ্টার দেখে আমাকে তার ভাড়া সম্পর্কে জিজ্ঞাসা করে। তখনই তার ইচ্ছা পূরণের জন্য আমি অবসর গ্রহণর দিন একটি হেলিকপ্টার ভাড়া করার সিদ্ধান্ত নিয়েছিলাম। এটি আমাদর প্রথম অভিজ্ঞতা ছিল। আমরা এটি প্রচুর উপভোগ করেছি।

    এই কাজের জন্য তিনি জেলা প্রশাসন ও অন্যান্য সংশ্লিষ্ট বিভাগ থেকে প্রয়োজনীয় সব অনুমতি নিয়েছেন বলে জানান।

    তিনি বলেন, আমি জেলা প্রশাসনের কর্মকর্তাদের ধন্যবাদ জানােই যারা প্রক্রিয়াটি সহজ করে দিয়েছিলেন।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১