• শিরোনাম

    সারাদেশে করোনা জয়ীদের সংখ্যা ৬২ হাজার ছাড়াল

    | ০১ জুলাই ২০২০ | ৯:৪২ অপরাহ্ণ | পড়া হয়েছে 133 বার

    সারাদেশে করোনা জয়ীদের সংখ্যা ৬২ হাজার ছাড়াল

    করোনাভাইরাসে দেশে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ার মধ্যে আশা জাগাচ্ছে সুস্থতার হার। সবশেষ তথ্যানুযায়ী, দেশে কভিড-১৯ জয়ীদের সংখ্যা ৬২ হাজার ছাড়িয়েছে।

    বুধবার (১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের সবশেষ বুলেটিন অনুযায়ী, এদিন সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৪৮৪ জন। তাতে দেশে মোট সুস্থ মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৬২ হাজার ১০২ জনে।



    গত মাসের মাঝামাঝি থেকে সুস্থতার হার ক্রমেই বাড়ছে। ১৫ জুন পর্যন্ত দেশে সুস্থ মানুষের সংখ্যা ছিল ১৮ হাজার ৭৩১ জন। পরের দিন নতুন হিসেবে সুস্থতার সংখ্যা বেড়ে দ্বিগুণ হয়, ৩৬ হাজার ২৬৪ জন। সেখান থেকে ৬২ হাজার ছাড়াতে সময় লাগল মাত্র ১৫ দিন।

    এই সময়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৫৪ হাজার ৭৭৭ জন। অর্থাৎ গত ১৫ জুন দেশে আক্রান্তের সংখ্যা ছিল ৯৪ হাজার ৪৮১ জন, ১ জুলাইয়ে তথা বুধবার চব্বিশ ঘণ্টায় ৩ হাজার ৭৭৫ জনসহ তা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জনে।

    এই সময়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে ৬২৬ জন। ১৬ জুন মৃত্যুর সংখ্যা ছিল ১ হাজার ২৬২ জন। চব্বিশ ঘণ্টায় ৪১ জনসহ মোট মৃত্যু দাঁড়িয়েছে ১ হাজার ৮৮৮ জন।

    সবশেষ তথ্যানুযায়ী, দেশে নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২১.১২ শতাংশ, মৃত্যুর হার ১.২৬ শতাংশ এবং সুস্থতার হার ৪১.৬১ শতাংশ।

    প্রসঙ্গত, বাংলাদেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলে; এর দশ দিনের মাথায় ঘটে প্রথম মৃত্যু।’

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১