• শিরোনাম

    সরকারিকৃত কলেজের নন- এমপিও শিক্ষকদের জন্য বিশেষ সুসংবাদ প্রদানের চেষ্টা করছে মাউশী

    | ১২ মে ২০২০ | ২:২০ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 304 বার

    সরকারিকৃত কলেজের নন- এমপিও শিক্ষকদের জন্য বিশেষ সুসংবাদ প্রদানের চেষ্টা করছে মাউশী

    কোভিড-১৯ প্রাদুর্ভাবে সদ্য সরকারিকৃত কলেজের নন- এমপিও শিক্ষকদের বিশেষ সুসংবাদ প্রদানের চেষ্টা করছে মাউশী। দু-চার দিনের মধ্যে এ সংক্রান্ত বিশেষ ঘোষনা আসতে পারে বলে জানান মাউশীর মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

    বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ সরকারি কলেজ শিক্ষক পরিষদ (বাসকশিপ) সভাপতি জনাব আতাউর রহমান।



    জনাব আতাউর রহমান বলেন, বৈশ্বিক মহামারি করোনা’র প্রার্দুভাবে দিশেহারা এদেশের মানুষ। এ দূর্ভোগে সদ্য সরকারিকৃত কলেজের নন- এমপিও শিক্ষকদের অবস্থাও খুবই করুন। বিষয়টি নিয়ে মাউশীর ডিজি মহোদয়সহ সরকারের বিভিন্ন মহলের সাথে বেশ কিছু দিন থেকে তিনি আলোচনা করছেন। শিক্ষকদের দুর্দশার কথা তিনি তুলে ধরছেন। তারই আলোকে ডিজি মহোদয়ের সাথে আজ ফোনে আলোচনা করলে ডিজি মহোদয় তাকে দু-চারদিন অপেক্ষা করার কথা বলেন। তিনি আশ্বাস দিয়ে বলেন, মাউশীর পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করা এ দূর্ভোগে সদ্য সরকারিকৃত কলেজের নন- এমপিও শিক্ষকদের জন্য বিশেষ কিছু করার।

    উল্লেখ্য, সদ্য সরকারিকৃত কলেজের নন- এমপিও শিক্ষকরা দীর্ঘদিন থেকে বেতন-ভাতা বঞ্চিত আছেন। ইতিপূর্বে প্রতিষ্ঠানের পক্ষ থেকে সামান্য সম্মানী প্রদান করলেও এখন প্রায় সকল প্রকিষ্ঠান থেকে তাদের নূন্যতম বেতন ভাতাও বন্ধ রেখেছে। এই অবস্থায় শিক্ষকরা মহা বিপদে আছেন।তাদের এ দূর্ভোগে মাউশীর পক্ষ থেকে বিশেষ সুসংবাদ পাবার আশ্বাস শুনে শিক্ষকরা যার পর নাই খুশি।

    আমরা আশা করি মাউশীর এ আশ্বাস শীঘ্রই বাস্তবায়িত হবে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১