• শিরোনাম

    সত্য প্রকাশ বাধাগ্রস্ত করতেই দুই সম্পাদকের বিরুদ্ধে মামলা

    | ২০ এপ্রিল ২০২০ | ১২:১৪ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 348 বার

    সত্য প্রকাশ বাধাগ্রস্ত করতেই দুই সম্পাদকের বিরুদ্ধে মামলা

    চাল চোরদের নিয়ে কথা বলা ও সত্য প্রকাশ এবং স্বাধীন সাংবাদিকতাকে বাধাগ্রস্থ করতেই সরকার গণমাধ্যমের দুই সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

    রোববার (১৯) সন্ধ্যায় এক বিবৃতিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সত্য সংবাদ পরিবেশন ও স্বাধীন সাংবাদিকতাকে বাধাগ্রস্থ করতে সরকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী এবং জাগো নিউজ টোয়েন্টিফোর ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের মাধ্যমে আবারো এক ঘৃণ্য দৃষ্টান্ত স্থাপন করলো। এই মামলা দায়েরের মাধ্যমে তারা সমগ্র গণমাধ্যমকে একটা অশুভ বার্তা দিলো।



    তিনি বলেন, মূলতঃ সত্যকে প্রকাশে সরকার এতোটাই শঙ্কিত যে, গণমাধ্যমের বিরুদ্ধে এই মামলা দায়েরের মাধ্যমে আগাম সর্তক করা হলো। আমি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও জাগো নিউজ টোয়েন্টিফোর ডটকমের দুই সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং অবিলম্বে মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

    মির্জা ফখরুল বলেন, সরকারের গণভিত্তি নেই বলে সত্য সংবাদ পরিবেশনে যারা নির্ভিক তাদের ওপর হামলা-মামলা শুরু হয়েছে। অসৎ উদ্দেশ্যে নিজেদের তৈরি করা আইন দিয়ে গণমাধ্যমকে নিয়ন্ত্রণ রাখার উদ্দেশ্য এখন বাস্তবায়িত হচ্ছে। সত্যকে মিথ্যার প্রলেপ দিয়ে ঢাকতেই সরকারের এই নীলনকশা। এর মধ্য দিয়ে আওয়ামী লীগের গণবিরোধী চেহারা বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা মহামারীর মধ্যেও বিভৎসরূপে আত্মপ্রকাশ করেছে। সরকার এই মামলা দায়েরের মাধ্যমে সমগ্র গণমাধ্যমকেই অশুভবার্তা দিলো বলে আমরা মনে করি।

    তিনি বলেন, আমি স্পষ্ট করেই বলতে চাই, সত্যকে লুকানোর চেষ্টা করা হলে তার পরিণতি ভালো হবে না। বরং আলোচনা-সমালোচনার মধ্য দিয়েই সংকটের মাত্রা চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা যায়।

    উল্লেখ্য, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় চাল চুরির ঘটনায় প্রতিবেদন প্রকাশের পর গত ১৭ এপ্রিল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোমিনুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী ও জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকারসহ চার জনকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১