• শিরোনাম

    শিশুদের এখন গরুর রচনা নয় ডেঙ্গু, এডিস মশা ও যানজট নিয়ে পড়ানো উচিত।

    বিডি জনপ্রত্যাশাঃ | ১৮ আগস্ট ২০১৯ | ৪:২২ অপরাহ্ণ | পড়া হয়েছে 529 বার

    শিশুদের এখন গরুর রচনা নয় ডেঙ্গু, এডিস মশা ও যানজট নিয়ে পড়ানো উচিত।

     বিডি জনপ্রত্যাশাঃ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, শিশুদের এখন গরুর রচনা নয় ডেঙ্গু, এডিস মশা ও যানজট নিয়ে পড়ানো উচিত। পাঠ্য বইতে ‍এসব রাখা ‍উচিত।

    শনিবার (১৭ আগস্ট) রাজধানীর কাকরাইলে ডেঙ্গুবিষয়ক অ্যাপসের উদ্বোধন অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।



    তাজুল ইসলাম বলেন, গরুর রচনা পড়িয়ে আমার কতটুকু লাভ হবে। তারচেয়ে বরং ট্রাফিক সিগন্যাল পড়ানো, এডিস মশা কী জিনিস শেখানো, কোথায় জন্ম হয়, ছোটবেলা থেকে শিখলে, লাইফে অ্যাপলিকেশন আছে এমন যদি সিলেবাসে থাকে তবে অসুবিধা কোথায়?

    মন্ত্রী জানান, ‌ঢাকা শহরকে হংকং-সিঙ্গাপুর বানানো হবে। মশা নিয়ে গবেষণা করতে হবে। সেই সঙ্গে এখান থেকে শিক্ষা নিয়ে কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম বলেন, ঢাকা উত্তরের প্রত্যেকটি ওয়ার্ডকে ১০ ভাগে ভাগ করে চিরুনি অভিযান চালানো হবে। সেই সঙ্গে কোনো বাসায় যদি এডিস মশার লার্ভা পাওয়া যায় তবে জরিমানা করা হবে।

    ‍উল্লেখ্য, অনুষ্ঠােন ডেঙ্গুর ভয়াবহতা থেকে মুক্তি পেতে ‘স্টপ ডেঙ্গু’ নামে একটি মোবাইল অ্যাপ উদ্বোধন করা হয়েছে। যেকোনো স্মার্ট ফোনে এই অ্যাপ ইনস্টল করে নিলে ডেঙ্গু জ্বরের চিকিৎসা ও এডিস মশার বিস্তার বিষয়ে বিভিন্ন তথ্য জানা যাবে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ‘আমার ফাঁসি চাই’

    ৩০ সেপ্টেম্বর ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১