• শিরোনাম

    লালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পালিত হয়নি শোক দিবস!

    বিডি জনপ্রত্যাশা নিউজ ডেস্কঃ | ১৬ আগস্ট ২০১৯ | ৭:৩০ অপরাহ্ণ | পড়া হয়েছে 457 বার

    লালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পালিত হয়নি শোক দিবস!

    বিডি জনপ্রত্যাশা নিউজ ডেস্কঃ সরকারিভাবে জাতীয় শোক দিবস পালনের নির্দেশনা থাকলেও মৌলভীবাজারের কুলাউড়ার লালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পালন করা হয়নি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠান।

    শিক্ষা অফিস সূত্রে জানা যায়, সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলা রেখে জাতীয় শোক দিবস কর্মসূচি পালনে সরকারি নির্দেশনা রয়েছে। কুলাউড়া উপজেলার ১৯৩টি বিদ্যালয়ে যথাযথ মর্যাদায় শোক দিবস পালনের নির্দেশনা দেওয়া হয়েছে। শোক দিবস যে পালিত হয়েছে তার ছবি তুলে রাখা এবং স্কুলের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একাউন্টে দেওয়ার নির্দেশনাও দেওয়া হয়। শোক দিবস পালন শেষে ভাউচারের ভিত্তিতে ২ হাজার টাকা বরাদ্দ দেওয়া হবে বলে।



    উপজেলার টিলাগাঁও ইউনিয়নে অবস্থিত উক্ত বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাবিদ আলী বৃহস্পতিবার রাতে কালের কণ্ঠকে জানান, তিনি আওয়ামী লীগ করেন। স্কুলে মেরামতের কাজ চলায় কোনো রকমভাবে পালন করেছি। তাছাড়া তিনি শোক দিবস পালনে কোনো সরকারি বরাদ্দ পাননি।

    বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সহসভাপতি আছকির মিয়া জানান, বিদ্যালয়ে কোনো শোক দিবস পালন হয়নি। প্রধান শিক্ষক জাবিদ আলী নানা অনিয়ম ও দুর্নীতি সাথে জড়িত।

    উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আইয়ুব উদ্দিন বলেন, রাষ্ট্রীয় কর্মসূচি হিসেবে প্রত্যেক স্কুলে শোক দিবস পালন করা বাধ্যতামূলক। কিন্তু কেন ওই স্কুলে শোক দিবস পালন হয়নি তা সহকারী শিক্ষা অফিসার সৌরভ গোস্বামীকে খতিয়ে দেখতে বলেছি।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১