• শিরোনাম

    রোববার সকাল-সন্ধ্যা হরতাল

    | ০১ ফেব্রুয়ারি ২০২০ | ৯:৩৫ অপরাহ্ণ | পড়া হয়েছে 172 বার

    রোববার সকাল-সন্ধ্যা হরতাল

    রাজধানীতে হরতাল ডেকেছি বিএনপি। ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণে শেষে জয় ছিনিয়ে নিয়ে ক্ষমতাসীনরা। এ উপলক্ষে কাল রাজধানীতে হরতাল পালন করবে বিএনপি।

    শনিবার (১ ফেব্রয়ারি) রাতে নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।



    এ সময় তিনি বলেন, ভয়াবহ রকমের কারচুপি, জালিয়াতি জবরদস্তি করে নির্বাচনের রায়কে পদদলিত করে, একেবারেই তাদের দলীয় দৃষ্টিকোণ থেকে এ নির্বাচনকে প্রভাবিত করে, লুট করে ফলাফল নিয়ে যাওয়া হয়েছে। আমরা তার তীব্র প্রতিবাদ করছি। এর প্রতিবাদে সকাল ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত হরতাল আহ্বান করছি।

    ফখরুল আর বলেন, আমরা আশা করছি ঢাকাবাসী তাদের অধিকার আদায়ের জন্য শান্তিপূর্ণভাবে এ হরতাল পালন করবেন। আর গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করার জন্য সহযোগিতা করবেন।

    এর আগেঅভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণে দুপুরের পর তারা টেকনিশিয়ান এনে ইভিএমের পিনকোড খুলে তাদের (ক্ষমতাসীনরা) চাহিদা মতো ভোট দিয়েছেন। শনিবার (০১ ফেব্রুয়ারি) ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শেষে রাজধানীর নয়াপল্টনে সংবাদ সম্মেলন করে এ কথা বলেন তিনি।

    ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণে বিভিন্নভাবে বাধা প্রদান করা হয়েছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুলবলেন, ভোটকেন্দ্রে আসা সাংবাদিকরা পর্যন্ত ছাড় পাননি, তাদের ওপর হামলা করা হয়েছে। সংবাদ সম্মেলনের শুরুতেই বিএনপির মহাসচিব বলেন, নৌকা প্রতীকে ভোট চেয়ে প্রধানমন্ত্রী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন।

    ফখরুল আরো বলেন, আজকে সকাল শুরু হয়ে হয়েছে বড় নির্বাচনী বিধি লঙ্ঘনের মধ্যে দিয়ে, সেটি হচ্ছে প্রধানমন্ত্রী তিনি ভোট দিতে গিয়ে সিটি কলেজে যে বক্তব্য রেখেছন সেটা সরাসরিভাবে বিধিলঙ্ঘন, নির্বাচনে হস্তক্ষেপের সামিল।

    তিনি বলেন, প্রধানমন্ত্রী ভোট দান শেষে নৌকা মার্কায় ভোটদানের আহ্বান জানান যা নির্বাচন বিধির মধ্যে পড়ে না এবং আচরণবিধি পরিপন্থি। এ নির্বাচনের আগে আওয়ামী লীগের সিনিয়র নেতারা তাদের নেতাকর্মীদের ভোটকেন্দ্র নিয়ন্ত্রণ ও দখলে রাখার জন্য নির্দেশ দিয়েছিল, এ নির্দেশ মোতাবেক আওয়ামী লীগের নেতাকর্মী ও সন্ত্রাসীরা ভোটকেন্দ্র ও আশেপাশের পরিবেশ নিয়ন্ত্রণে নিয়ে সাধারণ ভোটারদের মধ্যে ভীতিকর পরিস্থিতির সঞ্চার করে।

    যেসকল ভোটার আওয়ামী লীগকে ভোট দেবেন না তাদের কেন্দ্রে ঢুকতে বাধা দেয়া হয়েছে বলেও জানান তিনি। এছাড়াও বিএনপির ঢাকা উত্তর ও দক্ষিণের মেয়র প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের কাছে অনিয়মের অভিযোগ জানানোর পরেও তারা কোনো প্রতিকারের ব্যবস্থা নেননি জানান ফখরুল।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১