• শিরোনাম

    মৌলভীবাজার পৌরসভা নির্বাচন : ৯ নং ওয়ার্ডে কোন প্রার্থীর বৈধতা নেই, ২ নং ওয়ার্ডে একক প্রার্থী

    | ০৩ জানুয়ারি ২০২১ | ১১:৩৯ অপরাহ্ণ | পড়া হয়েছে 194 বার

    মৌলভীবাজার পৌরসভা নির্বাচন : ৯ নং ওয়ার্ডে কোন প্রার্থীর বৈধতা নেই, ২ নং ওয়ার্ডে একক প্রার্থী

    ৩ জানুয়ারি রোববার মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের শেষ দিনে সাধারণ কাউন্সিলর পদে ৮ টি মনোনয়ন বাতিল হয়েছে। প্রতিদ্বন্দ্বিতা করতে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলার ৩১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলার পদে ১০ জনসহ মোট ৪৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

    ১০ জানুয়ারি প্রত্যাহার। প্রতীক বরাদ্ধ হবে ১১ জানুয়ারি। ভোট গ্রহন ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে।
    এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে মোট ৯টি ওয়ার্ডে ৩১ জনের মধ্যে ৮ জনের মনোনয়ন বাতিল হয়ে বৈধতা পেয়েছেন ২৩ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন মনোনয়ন বৈধ হয়েছে। সাধারন কাউন্সিলর পদে ৮ টি মনোনয়ন বাতিল হয়েছে।



    প্রতাহারের শেষ তারিখ আগামী ১০ জানুয়ারি, প্রতিক বরাদ্ধ ১১ জানুয়ারি ও ভোট গ্রহন ৩০ জানুয়ারি।

    ৯ নং ওয়ার্ড থেকে সাধারণ কাউন্সিলর পদে সৈয়দ আবু ইকবাল ও মোঃ মাসুদ মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের শেষ দিনে তাদের ২ জনের প্রার্থীতা বাতিল হয়। ওই ওয়ার্ডে আর কোন বৈধ প্রার্থী নেই।
    ৭নং ওয়ার্ড থেকে সাধারণ কাউন্সিলর পদে ৫ জন মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ২ জনের মনোনয়ন বাতিল হয়েছে। মোঃ জাকির হোসেন রাজা ও সারওয়ার মজুমদার ইমন।
    ৫নং ওয়ার্ড থেকে সাধারণ কাউন্সিলর পদে ৪ জন মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ১ জন জায়েদ হোসেনের মনোনয়ন বাতিল হয়েছে।
    ৪নং ওর্য়াড থেকে সাধারণ কাউন্সিলর পদে ৪ জন মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ১ জন মোঃ মতিউর রহমান মতিনের মনোনয়ন বাতিল হয়েছে।
    ৩ নং ওয়ার্ড থেকে সাধারণ কাউন্সিলর পদে ৩ জন মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ১ জন মোঃ রাসেল আহমেদ এর মনোনয়ন বাতিল হয়েছে।

     

    ২নং ওয়ার্ড থেকে সাধারণ কাউন্সিলর পদে ২ জন মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ও মোঃ পিন্টু আহমদ এর মনোনয়ন বাতিল হয়েছে। একক প্রার্থী হিসেবে রয়েছেন মোঃ আসাদ হোসেন মক্কু।
    মেয়র পদে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ফজলুর রহমান (নৌকা), বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অলিউর রহমান (ধানের শীষ) ও স্বতন্ত্র মেয়র প্রার্থী আওয়ামীলীগের বিদ্রোহী ছয়ফুর রহমান (সাইফুর রহমান বাবুল) এর মনোনয়ন বৈধ হয়েছে।
    নির্বাচনে মোট ৪৩ হাজার ৪৪৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পূরুষ ভোটার ২২ হাজার ৭৫০ জন ও মহিলা ভোটার ২০ হাজার ৬৯৬ জন। নির্বাচনে ১৪ টি ভোট কেন্দ্র থেকে বাড়িয়ে ১৮ টি কেন্দ্র করা হয়েছে। যাতে ১২৫ টি বুথ থাকবে।
    রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন। সাধারন কাউন্সিলর পদে যে ৮ জনের মনোনয়ন বাতিল হয়েছে তারা আপীল করতে পারবেন।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১