• শিরোনাম

    মৌলভীবাজারে নতুন করে প্রাণঘাতী করোনা ৭০জন সহ মোট আক্রান্ত ৫’শ ছাড়ালো

    বিডি জনপ্রত্যাশাঃ | ০১ জুলাই ২০২০ | ১১:১৩ অপরাহ্ণ | পড়া হয়েছে 148 বার

    মৌলভীবাজারে নতুন করে প্রাণঘাতী করোনা ৭০জন সহ মোট আক্রান্ত ৫’শ ছাড়ালো

    প্রাণঘাতী করোনা ছড়িয়ে পড়েছে জেলাজুরে। প্রশাসন আর ভ্রাম্যমাণ আদালতের ব্যাপক নজরদারীর পরও স্বাস্থ্যবিধির কোন তোয়াক্কাই করছেন না অনেকে। অভ্যান্তরিন কিংবা দূরপাল্লার যানবাহন চলাচল করছে আগের মতই।

    দোকানপাট খোলা রাখার সরকারি নিয়ম অনুযায়ী ১ জুলাই বুধবার থেকে বিকাল ৪টার পরিবর্তে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা রাখা যাবে এমন সরকারি নির্দেশনায় ব্যবসায়ীরা সাদরে গ্রহণ করলেও করোনার সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার আশঙ্কায় মানুষজন আতঙ্কিত। এরই মধ্যে মৌলভীবাজার জেলা করোনা আক্রান্তের সংখ্যা পাঁচশ ছাড়িয়েছে।



    সর্বশেষ বুধবার ১ জুলাই মৌলভীবাজারে নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন সর্বোচ্চ ৭০ জন।

    বিকাল সাড়ে ৪টার দিকে মৌলভীবাজারের সিভিল সার্জন ডা তওহীদ আহমদ নতুন করে জেলায় ৭০জন আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব মেডিসিনের ল্যাব থেকে পাঠানো ৪শ রিপোর্টের মধ্যে ৭০ জনের শরীরে করোনা পজেটিভ ধরা পড়েছে। এদের মধ্যে সদর উপজেলায় ২৫ জন, রাজনগর ৭ জন, কুলাউড়া ৯ জন, জুড়ি ৬ জন, কমলগঞ্জ ১২ জন, শ্রীমঙ্গল ৬ জন, বড়লেখা ৫ জন, সর্বমোট আক্রান্তের সংখ্যা মোট ৫০০ জন।

    সব মিলিয়ে মৌলভীবাজারে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫’শ জনে। যাদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২১৫ জন। জেলায় করোনা পরীক্ষার জন্য পিসিআার ল্যাব না থাকায় রিপোর্ট আসতে সপ্তাহ থেকে দশ দিন লেগে যাচ্ছে। এখনও রিপোর্ট আসার অপেক্ষায় রয়েছে প্রায় ৫শ। করোনায় আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেন ৭ জন ও করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ৩০ জনের।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০