• শিরোনাম

    মেরামতের জন্য ক্বিন ব্রিজে সেপ্টেম্বর থেকে যান চলাচল বন্ধ

    দেশদিগন্ত নিউজ ডেস্কঃ | ১৬ আগস্ট ২০১৯ | ৮:১৬ অপরাহ্ণ | পড়া হয়েছে 394 বার

    মেরামতের জন্য ক্বিন ব্রিজে সেপ্টেম্বর থেকে যান চলাচল বন্ধ

    দেশদিগন্ত নিউজ ডেস্ক ঃ সংস্কারের জন্য আগামী ১ সেপ্টেম্বর থেকে সিলেট নগরীর ক্বিন ব্রিজ দিয়ে যান চলাচল বন্ধ হচ্ছে। পুরনো এই সেতুটি দীর্ঘদিন ধরেই নড়বড়ে অবস্থায় রয়েছে। তবু প্রতিদিন সেতুর উপর দিয়ে সুরমা নদীর এপাড়-ওপাড় হচ্ছে অসংখ্য যানবাহন। ফলে দেখা দিয়েছে ঝুঁকি।

    এ অবস্থায় ঐতিহাসিক এই সেতুটি সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে। সংস্কার কাজের জন্য ১ সেপ্টেম্বর থেকে এই সেতু দিয়ে যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে সিটি করপোরেশন। তবে এই সময়ে পায়ে হেঁটে সেতুটি পারাপার হতে পারবেন পথচারীরা।



    সিলেট সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব ঝুঁকিপূর্ণ হয়ে পড়া ঐতিহাসিক ক্বিন ব্রিজ মেরামতের উদ্যোগ নেওয়া হয়েছে। এ জন্য ১ সেপ্টেম্বর থেকে ওই সেতু দিয়ে রিকশাসহ সব ধরণের যান চলাচল বন্ধ থাকবে। সিটি করপোরেশন, সড়ক ও জনপথ বিভাগ এবং পুলিশের ট্রাফিক বিভাগ মিলে সমন্বিতভাবে এ সিদ্ধান্ত নেওয়া হবে।

    ক্বিনব্রিজ সংস্কারের কাজ শেষ হলে এটি যানবাহন চলাচলের জন্য ফের খুলে দেওয়া হতে পারে বলে জানান তিনি। তবে এই সেতু দিয়ে যান চলাচল একেবারে বন্ধ করে দেওয়ারও বিষয়টিও ভাবা হচ্ছে বলে জানান তিনি।

    প্রসঙ্গত, ব্রিটিশ আমলে ১৯৩৩ সালে সুরমা নদীর ওপর এই ব্রিজ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। ব্রিজটির নির্মাণ শেষে ১৯৩৬ সালে আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হয়। আসাম প্রদেশের তৎকালীন গভর্নর মাইকেল ক্বিনের নামে এই সেতুর নামকরণ করা হয় ক্বিন ব্রিজ।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পদ ছাড়লেন শোভন-রাব্বানী

    ১৪ সেপ্টেম্বর ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০