• শিরোনাম

    মেডিকেল টিম নিয়ে ঢাকা ছাড়ল মালদ্বীপের ৭১ নাগরিক

    | ২০ এপ্রিল ২০২০ | ৯:৫৯ অপরাহ্ণ | পড়া হয়েছে 355 বার

    মেডিকেল টিম নিয়ে ঢাকা ছাড়ল মালদ্বীপের ৭১ নাগরিক

    বাংলাদেশ বিমানবাহিনীর (বিএএফ) একটি বিমান সোমবার (২০ এপ্রিল) করোনাভাইরাসের কারণে আটকা পড়া মালদ্বীপের ৭১ নাগরিকসহ দেশটিতে সংক্রমিত বাংলাদেশিদের চিকিৎসা দেয়ার জন্য সশস্ত্র বাহিনীর ১০ সদস্যের মেডিকেল টিম নিয়ে ঢাকা ত্যাগ করেছে।

    বিমান বাহিনীর সহকারী চিফ অব স্টাফ (অপারেশনস) এয়ার ভাইস মার্শাল এম আবুল বাশার, ঢাকায় মালদ্বীপের রাষ্ট্রদূত আয়েশ শান শাকির প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। ১৫ জন বিএএফ এয়ার ক্রু নিয়ে গঠিত মিশনের নেতৃত্বে দিচ্ছেন গ্রুপ ক্যাপ্টেন এনামুল হক।



    আইএসপিআরের সহকারী পরিচালক মো. নুর ইসলাম জানান, বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মসিহুজ্জামান সেরনিয়াবাত মিশন পরিচালনার জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন। বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে বিমানটি মালদ্বীপের ৭১ নাগরিককে নিয়ে ঢাকা ত্যাগ করে।

    তিনি বলেন, বাংলাদেশ সরকারের পক্ষে বন্ধুত্বের নির্দশন হিসেবে তাদের ঢাকা থেকে মালদ্বীপ পৌঁছে দেয়া হয়। বিএএফের পরিবহন বিমান ও হেলিকপ্টারে করে মালদ্বীপের বাসিন্দারা চট্টগ্রাম, বরিশাল, কুমিল্লা ও চাঁদপুর থেকে ঢাকায় একত্রিত হন।

    এছাড়াও মিশনে মালদ্বীপে বসবাসরত বাংলাদেশি করোনাভাইরাস রোগীদের চিকিৎসায় সহায়তা করতে সশস্ত্র বাহিনীর একটি মেডিকেল টিম রয়েছে। সূত্র : ইউএনবি

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পদ ছাড়লেন শোভন-রাব্বানী

    ১৪ সেপ্টেম্বর ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১