• শিরোনাম

    মুখের দাড়ি বাড়তে সহায়তা করে যেসব খাবার

    | ২২ জুন ২০২০ | ১:১৬ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 280 বার

    মুখের দাড়ি বাড়তে সহায়তা করে যেসব খাবার

    পুরুষের মুখের সৌন্দর্য বাড়ায় দাড়ি। দাড়ি নিজের মনের মতো করতে অনেক পুরুষ বাড়তি যত্ন নেন। তবে যত্ন নেয়ার পরও অনেকের দাড়ি বাড়ে না। তবে কিছু খাবার রয়েছে, যা খেলে আপনি মনের মতো দাড়ি পেতে পারেন।

    ফেসিয়াল হেয়ার গ্রোথ পুরুষ হরমোন ডিএইচটি ও টেস্টোস্টেরন দ্বারা সম্পূর্ণভাবে নিয়ন্ত্রিত হয়। নির্দিষ্ট কিছু খাবার খেলে এই দুটি হরমোনের মাত্রাও বাড়ে। ফলে প্রাকৃতিকভাবে ফেসিয়াল হেয়ার বাড়ে। এর সঙ্গে খনিজ ও ভিটামিনগুলোর মতো উপাদান দাড়ি বাড়াতে প্রধান ভূমিকা পালন করে।



    দাড়ি বাড়তে সহায়তা করে যেসব খাবার-

    ডিম: ডিম বায়োটিনের অন্যতম উৎস, যা দাড়ি বাড়াতে সেরা পুষ্টি হিসেবে বিবেচিত হতে পারে। এটি দাড়ির ঘনত্ব বাড়াতে সহায়তা করে। গবেষণায় দেখা গেছে, বায়োটিনের অভাব দাড়ির চুলের বৃদ্ধি কমাতে পারে।

    কিশমিশ: দাড়ি বৃদ্ধিতে অন্যতম সহায়ক খাদ্য হলো কিশমিশ। কিশমিশ খাওয়া ফেসিয়াল হেয়ার বাড়াতে সহায়তা করে।

    কমলার রস: ভিটামিন সিসমৃদ্ধ কমলার রস দাড়ি বৃদ্ধির দুর্দান্ত উপায়। কমলার রসে থাকা ভিটামিন সি সিবামের উৎপাদন করে এবং দাড়ি বৃদ্ধি ঘন হতে সাহায্য করে।

    মাছ: মাছে প্রচুর পরিমাণে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড থাকে, যা ফ্যাটের একটি ভালো উৎস এবং দেহে প্রোটিনের উৎপাদন সাহায্য করে। উভয়ই দাড়ি বৃদ্ধির জন্য অত্যন্ত প্রয়োজনীয়।

    সবুজ শাকসবজি: ভিটামিন ইসমৃদ্ধ সবুজ শাকসবজি, যেমন পাতা কপি, পালংশাক প্রতিদিনের ডায়েটে রাখুন। ভিটামিন ই দাড়ির চুল নরম করে এবং হেয়ার ফলিকলে রক্তপ্রবাহ বৃদ্ধি করে। ফলে ফেসিয়াল হেয়ার বৃদ্ধি পায়।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১