• শিরোনাম

    মালয়েশিয়ায় সব মসজিদ বন্ধ ঘোষণা

    | ১৬ মার্চ ২০২০ | ১০:৪৭ অপরাহ্ণ | পড়া হয়েছে 294 বার

    মালয়েশিয়ায় সব মসজিদ বন্ধ ঘোষণা

    করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে মসজিদের সমস্ত কার্যক্রম, ধর্মীয় উপাসনালয়সহ (সুরাও) সব ধরনের ধর্মীয় জমায়েত আগামী ১০ দিনের জন্য বাতিল ঘোষণা করেছে মালয়েশিয়া। ১৭ মার্চ থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। দেশটির ধর্মমন্ত্রী মোহাম্মদ আল-বাকরি আজ এই ঘোষণা দিয়েছেন।

    মালয়েশিয়ার ধর্মমন্ত্রী আল-বাকরি নিজেও একজন কেন্দ্রীয় পর্যায়ের মুফতি। তিনি বলেন, দেশজুড়ে এই সিদ্ধান্ত প্রয়োগ করা হবে। তবে তিনি এও বলেছেন, সরকারিভাবে নেওয়া আগামী দশ দিন কার্যক্রম বাতিলের এই সিদ্ধান্তের বাস্তবায়ন প্রত্যেকটি প্রদেশের ইসলামিক কর্তৃপক্ষের ওপর নির্ভর করছে।



    মালয়েশিয়ার রাজার কাছ থেকে সম্মতি পাওয়ার পর দেশটির ধর্মমন্ত্রী আজ এই ঘোষণা দেন। এর আগে গতকাল মালয়েশিয়ার ইসলামিক ঘটনা সংক্রান্ত জাতীয় পর্যায়ের এক বিশেষ কমিটি বৈঠক করে। সেই বৈঠক থেকেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়। তারপর তাতে সম্মতি দেন রাজা।

    ধর্মমন্ত্রী আল-বাকরি বলেন, গতকাল পুত্রজায়ার (মালয়েশিয়ার সাংবিধানিক রাজধানী শহর) হোটেল পালস গ্রান্ডেতে অনুষ্ঠিত ওই বৈঠকে সিদ্ধান্ত হয় যে, ‘আগামী ১৭ থেকে ২৬ মার্চ পর্যন্ত শুক্রবারের জুমার নামাজসহ মসজিদ ও সুরাও-এর সব ধরনের কার্যক্রম এবং জমায়েত হয়ে প্রার্থনা বন্ধ থাকবে।’

    বিশ্বে প্রায় সাড়ে ছয় হাজারের বেশি মানুষ নভেল করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন, আক্রান্ত মানুষের সংখ্যা ১ লাখ ৭০ হাজারের বেশি। কিন্তু করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মালয়েশিয়ার কেউ প্রাণ হারাননি। তবে দেশটিতে এই ভাইরাসে আক্রান্তের ঘটনা ৫৬৬টি।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১