• শিরোনাম

    মাটির রাস্তায় বাঁশের সাঁকো!

    | ২২ জুন ২০২০ | ৮:০০ অপরাহ্ণ | পড়া হয়েছে 164 বার

    মাটির রাস্তায় বাঁশের সাঁকো!

    গ্রামবাসীর একমাত্র মাটির রাস্তাটি কাদায় পরিপূর্ণ হওয়ায় চলাচলে অনুপযোগী। দীর্ঘদিন সমাধানের দাবি জানালেও স্থানীয় জনপ্রতিনিধিরা কোনো প্রকার ব্যবস্থা না নেওয়ায় গ্রামবাসী দুর্ভোগ থেকে মুক্তি পেতে অভিনব এক প্রতিবাদ জানিয়েছেন। মাটির রাস্তার ওপর ১০০ ফুট দীর্ঘ একটি বাঁশের সাঁকো স্বেচ্ছাশ্রমে তৈরি করেছেন। ২১ জুন অভিনব ঘটনা ঘটেছে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুরের ইউনিয়নের শুকুর উল্লা গ্রামে।

    গ্রামবাসী জানান, মাধবপুর ইউনিয়নের শুকুর উল্লা গ্রামে অর্ধশতাধিক পরিবারের বসবাস। এক গ্রামের একমাত্র যাতায়াতের রাস্তাটি মাটির। এ মাটির রাস্তাটি ব্যবহার করে প্রতিনিয়ত লোকজন যাতায়াত করেন। কিন্তু মাটির রাস্তায় বৃষ্টিতে কাদার পরিপূর্ণ। হেঁটে যাওয়া দুষ্কর। একটু বৃষ্টি হলেই ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে। দীর্ঘদিন ধরে স্থানীয় জনপতিনিধির কাছে সমাধানের জন্য হাঁটলেও কোনো ধরনের ব্যবস্থা গ্রহণ না করায় প্রতিবাদ হিসাবে কাদা অংশে প্রায় ১০০ ফুট দূরত্ব একটি বাঁশের সাঁকো তৈরি করার উদ্যোগে নেন।



    রবিবার সকালে গ্রামবাসীরা নিজেরাই স্বেচ্ছাশ্রমে বাঁশের সাঁকো তৈরি করেন। বাঁশ কিনে প্রায় ২ ঘণ্টা ধরে কাজ করে সাঁকোটি তৈরি করা হয়। রবিবার বিকাল থেকেই সাঁকোর ওপর দিয়ে স্থানীয় লোকজন পারাপার হতে দেখা যায়। এমন ঘটনায় এলাকায় আলোড়ন সৃষ্টি হয়েছে। কারণ অত্র এলাকায় রাস্তার ওপর কোনো সাঁকো তৈরির ঘটনা ঘটেনি অতীতে।

    ইউপি সদস্য বাবুল কুমার সিংহ বলেন, রাস্তাটি মাটির থাকার কারণে বৃষ্টিতে কাদা জমে। বরাদ্দ না থাকায় কোনো কিছু করা যাচ্ছে না। তবে বিষয়টি দ্রুত সমাধান করা হবে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১