• শিরোনাম

    মাইক্রোসফট থেকে পদত্যাগের সিদ্ধান্ত বিল গেটস

    | ১৪ মার্চ ২০২০ | ২:৩৮ অপরাহ্ণ | পড়া হয়েছে 233 বার

    মাইক্রোসফট থেকে পদত্যাগের সিদ্ধান্ত বিল গেটস

    মাইক্রোসফট ও বার্কশয়ার হাথওয়ের পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বিল গেটস। জনকল্যানমূলক কাজে নিজেকে আরো বেশি নিয়োজিত করতে এমন সিদ্ধান্ত নিয়েছেন গেটস।
    শনিবার (১৪ মার্চ) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

    জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় মেলিন্ডা-গেটস ফাউন্ডেশন গড়েছেন বিশ্বের এই শীর্ষ ধনী। সেই ফাউন্ডেশনের কাজে পূর্ণ সময় দিতে চান গেটস। এছাড়াও আরো কিছু জনহিতকর কাজে যুক্ত হতে চান।



    তার অনুপস্থিতিতে মাইক্রোসফট ও বার্কশয়ার হাথওয়ে ঠিকভাবে চলতে পারবে কিনা এমন প্রশ্নে গেটস জানান, পূর্বের যে কোনো সময়ের তুলনায় প্রতিষ্ঠান দুটির পরিচালনা পর্ষদ এখন অনেক সক্ষম। আমার অনুপস্থিতিতে তারা সঠিক সিদ্ধান্তগুলো নিতে পারবে।

    তবে পদ ছাড়লেও মাইক্রোসফটের কাছাকাছিই থাকবেন বলে জানান তিনি। তিনি বলেন, মাইক্রোসফট আমার জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। কোম্পানির বর্তমান প্রধান নির্বাহী কর্মকর্তা সত্য নাদেলার উপদেষ্টা হিসেবে টেকনিক্যাল টিমের সঙ্গে কাজ করে যাব।

    প্রসঙ্গত, ২০০৮ সালে গেটস মাইক্রোসফটের বোর্ডের চেয়ারম্যান পদ ছেড়ে দেন। তবে নাদেলার উপদেষ্টা হিসেবে কোম্পানির সাফল্য ধরে রাখতে কাজ করে আসছেন।

    সিদ্ধান্ত নিয়ে গেটসের সহায়তার কথা উল্লেখ করে এক বিবৃতিতে সত্য নাদেলা বলেন, আমাদের পরিচালনা পর্ষদ বিল গেটসের নেতৃত্ব থেকে অনেক লাভবান হয়েছে। মাইক্রোসফটের সেবাকে আরও উন্নত করতে আমরা ভবিষ্যতেও বিলের পরামর্শ থেকে পেতে থাকব।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০