• শিরোনাম

    ভয়কে জয় করে এগিয়ে যাওয়া করোনাযোদ্ধার গল্প

    বিশেষ প্রতিনিধি | ০৪ জুন ২০২০ | ৯:০০ অপরাহ্ণ

    ভয়কে জয় করে এগিয়ে যাওয়া করোনাযোদ্ধার গল্প

    bangladeshjonoprottasha.com

    দুপুরে কর্মধা ইউনিয়নের ভান্ডারি গাওয়ে করোনা রোগীর বাড়ি লকডাউন। বিকেলে হাজীপুর ইউনিয়নের কেওলাকান্দি গ্রামে একই কাজে। এভাবে অবিরাম ছুটে চলছেন উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে।পাশাপাশি গভীর রাত পর্যন্ত চলে দাপ্তরিক কাজ কর্ম। তিনি প্রচারবিমুখ কুলাউড়া উপজেলার সম্মুখ সারির করোনাযোদ্ধা এ টি এম ফরহাদ চৌধুরী।উপজেলা নির্বাহী কর্মকর্তা, কুলাউড়া ।

    জন্ম সিলেটের কানাইঘাট উপজেলার লক্ষী প্রসাদ ইউনিয়নে এক বনেদি পরিবারে । পড়াশোনা শেষ করেন শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। Forestry & Environmental science deferment এর একজন মেধাবী শিক্ষার্থী হিসেবে বিশ্ববিদ্যালয়ের সহপাঠীদের কাছে ছিলেন অনেক প্রিয়। শিক্ষাজীবন শেষ করে কিছুদিন শিক্ষকতা করেন।পরে বিসিএস (ব্যাচ -৩১) কোয়ালিফাই করে সরকারের প্রশাসন ক্যাডারে যোগ দেন। ছিলেন বিভিন্ন কালেক্টরে সহকারী কমিশনার।



    বিদায়ী বছরের ৫ সেপ্টেম্বর দায়িত্ব নেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার।এরপরই শুরু হয় ব্যস্ত কর্মযজ্ঞ।জাতির জনকের জন্মশতবর্ষ তথা মুজিববর্ষ পালনে যখন ব্যাপক আয়োজনের প্রস্তুতি নিচ্ছিলেন ঠিক এমনি সময়ে দেশে করোনাভাইরাস জনিত কোভিড ১৯ এর প্রাদুর্ভাব দেখা দেয়। দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর থেকে শুরু হয় করোনা পরিস্থিতি মোকাবেলায় অবিরাম ছুটে চলা। গত ৩ মাস মনে হয় বিশ্রামের সময় পাননি। রাতে বিরাতে ফোন করলে পাওয়া যায় সম্মুখ সারির এই করোনা যোদ্ধাকে।

    এ বিষয়ে কথা হয় প্রচারবিমুখ সম্মুখ সারির এই করোনা যোদ্ধার সাথে।তিনি এই বিষয়ে কিছু না লিখতে অনুরোধ করেন। বলেন, আমি যা করছি এটা একজন সরকারি কর্মচারী হিসেবে আমার উপর অর্পিত দায়িত্ব পালন, এর বেশী কিছু না।
    স্যালুট forhad Farhad Chowdhury মহোদয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা, কুলাউড়া।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পদ ছাড়লেন শোভন-রাব্বানী

    ১৪ সেপ্টেম্বর ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১