• শিরোনাম

    ভেজা চুল নিয়ে ঘুমান? তাহলে ৫ মারাত্মক ক্ষতি করছেন

    | ১৮ জুন ২০২০ | ৩:২৬ অপরাহ্ণ | পড়া হয়েছে 424 বার

    ভেজা চুল নিয়ে ঘুমান? তাহলে ৫ মারাত্মক ক্ষতি করছেন

    নারীর অহংকার হল চুল। ঘন, কালো চুল কে না চায়! কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে আবহাওয়ার পরিবর্তন হয়েছে। বর্তমানে চুল ঝরে যাওয় একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এর জন্য অনেকেই বিভিন্ন রকমের প্যাক চুলে ব্যবহার করেন। কিন্তু কোন কিছুতেই লাভ হয় না।

    অনেকে আছেন যারা সকালে চুল ধুতে না পেরে রাতে চুল ভেজান। আর চুল ধোয়ার পরেই তারা ভেজা চুলে ঘুমানোর প্রস্তুতি নেন। কিন্তু আপনি কি জানেন রাতে চুল ধোয়ার পর যদি আপনি ভেজা চুলে ঘুমোতে যান তাহলে আপনার চুলের মারাত্মক ক্ষতি হতে পারে! ভেজা চুলে ঘুমালে যেসব সমস্যা হতে পারে-



    ১. শুনে এসেছেন রাতে ঘুমানোর সময় ভালো করে চুল বেঁধে শুতে হয়। তাতে চুল মজবুত থাকে এবং চুলে জট পড়ে না। কিন্তু আপনি যদি রাতে ঘুমানোর আগে চুল ধুয়ে ঘুমোতে যান তাহলে চুলে জট পড়ার সম্ভাবনা বেশি থাকে এর ফলে চুল পড়ার সম্ভাবনাও বেশি থাকে।

    ২. আলো বাতাসহীন স্থানে খুব সহজেই ছত্রাক বংশ বিস্তার করতে পারে। ঠিক সেই রকমই অনেকক্ষণ চুলের গোড়ায় যদি আলো-বাতাস না পৌঁছায়, তাহলে চুলের ত্বক স্যাঁতস্যাঁতে থাকে। তখন খুব সহজেই ছত্রাকের সংক্রমণের সম্ভাবনা থেকে যায়। এমনকি এর সঙ্গে সঙ্গে চুলের ত্বকে খুশকিও জন্ম নেয়। যা চুলের ত্বকের জন্য অত্যন্ত ক্ষতিকর।

    ৩. বেশি দিন জামা-কাপড় পানিতে ভিজিয়ে রাখলে যেমন জামা কাপড় দিয়ে একটা বাজে গন্ধ বেরোয়, ঠিক সেই রকমই ভিজে চুল নিয়ে ঘুমিয়ে পড়লেও চুল দিয়ে বাজে গন্ধ বের হয়।

    ৪. প্রাকৃতিক ভাবে ঘুমানোর সময় চুলের ত্বক ঘেমে যায়। আর তার মধ্যে যদি চুলের ত্বক ভেজা থাকে তাহলে ঘাম ও পানি মিশে একটি বাজে দুর্গন্ধের সৃষ্টি হয়।

    ৫. চুল ভেজা থাকা মানে চুলের গোড়ায় পানি জমে থাকে। ভেজা চুল বালিশের সঙ্গে ঘষা লাগার কারণে নষ্ট হয়ে যায় চুলের কোমলতা। যার ফলে চুল রুক্ষ হয়ে ওঠে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ‘আমার ফাঁসি চাই’

    ৩০ সেপ্টেম্বর ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০