• শিরোনাম

    ভূমিকম্পে নিহত ব্যক্তির কফিন বহন করলেন এরদোয়ান

    | ২৬ জানুয়ারি ২০২০ | ৮:৫৩ অপরাহ্ণ | পড়া হয়েছে 195 বার

    ভূমিকম্পে নিহত ব্যক্তির কফিন বহন করলেন এরদোয়ান

    তুরস্কে শুক্রবার রাতে ভয়াবহ এক ভূমিকম্পে এখন পর্যন্ত ২৯ জনের মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতে ভূমিকম্প কবলিত এলাকায় শনিবার পরিদর্শনে যান তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান।

    এদিন তিনি ভূমিকম্পে নিহত এক মা ও তার ছেলের জানাজায় অংশ নেন। পরে তাদের কফিন বয়েও নিয়ে যান। এসময় তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, তার দেশের বিরুদ্ধে প্রোপাগান্ডা চালানো হচ্ছে।



    ভূমিকম্প মোকাবিলায় তুরস্কের পূর্ব প্রস্তুতি ছিল না এমন অভিযোগের দিকে ইঙ্গিত করে এরদোয়ান এ কথা বলেন। তুর্কি প্রেসিডেন্ট বলেন, গুজবে কান দেবেন না, কারও নেতিবাচক, পরস্পরবিরোধী প্রোপাগান্ডা শুনবেন না এবং জেনে রাখুন আমরা আপনাদের চাকর।

    শনিবার ভূমিকম্পের পরদিন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেইমান সৌলু বলেন, ভূমিকম্প আঘাত হনা এলাজিগ প্রদেশে ১৮ জন এবং পার্শ্ববর্তী প্রদেশ মালাটায়ায় চারজনের মৃত্যু হয়েছে। পরে তুরস্কের জাতীয় দুর্যোগ সংস্থা জানায়, আরও সাতজনের মৃত্যু হয়েছে।

    তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেট্টিন কোকা বলেন, ভূমিকম্পে এক হাজার ২৪৩ জন ব্যক্তি আহত হয়েছে। তাদের মধ্যে ৩৪ জন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছে, তবে কারও অবস্থা গুরুতর নয়।

    তুরস্কের জাতীয় দুর্যোগ সংস্থা জানিয়েছে, শুক্রবার রাতে ৬.৮ মাত্রার ওই ভূমিকম্পের পর আরও ৩৯৮টি আফটারশক অনুভূত হয়। এগুলোর মধ্যে ৫.৪ ও ৫.১ মাত্রার কম্পনও ছিল।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১