• শিরোনাম

    বড় কষ্ট, প্রিয়জনের জানাজাতেও অংশ নিতে পারছি না

    | ১৪ জুন ২০২০ | ১১:১৫ অপরাহ্ণ | পড়া হয়েছে 300 বার

    বড় কষ্ট, প্রিয়জনের জানাজাতেও অংশ নিতে পারছি না

    করোনাকালকে কঠিন সময় আখ্যা দিয়ে কাজী ফিরোজ রশীদ বলেন, ‘করোনা মহামারির মধ্যে অনেক প্রিয়জনকে হারিয়েছি। এ সংকটে আমার প্রিয়জনের জানাজাতেও অংশ নিতে পারছি না। আমার বড় কষ্ট, প্রিয় বন্ধু নাসিমকে হারিয়েছি।’

    একসময়ে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন কাজী ফিরোজ রশীদ। বর্তমানে তিনি বিরোধীদল জাতীয় পার্টির শীর্ষ নেতা। কিন্তু দলবদল করলেও রাজনৈতিক সাবেক সহযোদ্ধাদের প্রতি এখনো টান অনুভব করেন এই রাজনীতিবিদ। তাই তো সদ্য প্রয়াত ‘বন্ধু’ মোহাম্মদ নাসিমকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে কণ্ঠ ধরে আসলো ঢাকা-৭ আসনের এই এমপির।



    নাসিমের সঙ্গে বন্ধুত্বের গভীরতা তুলে ধরে জাপার এই সাংসদ বলেন, যুদ্ধ ক্ষেত্রেও যদি নাসিম মারা যেত, আমি তার লাশ না নিয়ে যেতাম না। সেও যেত না।

    কাজী ফিরোজ রশীদ বলেন, শুধু সরকারি দলের নেতা-কর্মীদের নয়, বিরোধী দলের খোঁজ-খবরও রাখতেন তিনি। সংসদে আরো বেশি সক্রিয় ভূমিকা রাখার পরামর্শ দিতেন। পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রজীবন থেকে লড়াই সংগ্রাম শুরু করেছেন। বিএনপি-জামায়াতের শাসন আমলে বহুবার বর্বর নির্যাতনের শিকার হয়েছেন তিনি।

    আলোচনায় অংশ নিয়ে আপ্লুত কণ্ঠে ফিরোজ রশীদ বলেন, আমরা একটা কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। আবুল হাসানাত আব্দুল্লাহর স্ত্রী শাহান আরা আব্দুল্লাহর মৃত্যুতে স্মৃতিচারণ করে তিনি বলেন, এ কয়েক দিন একটি ভালো খবর পাই নাই। একে একে সব চলে যাচ্ছেন।

    ফিরোজ রশীদ বলেন, এখন অনেক ভালো দিন, ভালো সময়, দেশের অবস্থা ভালো। আওয়ামী লীগ ক্ষমতায়, কিন্তু আমরা যারা আওয়ামী লীগ করতাম, রাজনীতি করতাম, আমাদের কাছে কেউ কোনো দিন মেয়ে বিয়ে দিতে চায়নি। আমাদের অনিশ্চিত ভবিষ্যৎ, আমাদের জেল জুলুম অত্যাচার সহ্য করতে হয়েছে, আমাদের কাছে কেউ মেয়ে বিয়ে দিতে চায়? আমাদের স্ত্রীরা কী অমানবিক জীবন যাপন করেছে। শনিবার রাজধানীর একটি হাসপাতালে মারা যান মোহাম্মদ নাসিম। রোববার তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়েছে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০