• শিরোনাম

    ব্যারিস্টার সুমনের ৪১তম জন্মদিন

    | ০৩ সেপ্টেম্বর ২০২০ | ১২:৫০ অপরাহ্ণ | পড়া হয়েছে 115 বার

    ব্যারিস্টার সুমনের ৪১তম জন্মদিন

    এলাকায় স্বেচ্ছাশ্রমে রাস্তা-ব্রিজ নির্মাণ, ফুটবল টুর্নামেন্ট আয়োজন, বিভিন্ন দুর্নীতি-অসঙ্গতি নিয়ে লাইভ প্রোগ্রামসহ ব্যতিক্রমী বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে আলোচনায় থাকা সুপ্রিম কোর্টের আইনজীবী, বাংলাদেশ জনপ্রত্যাশার প্রধান উপদেষ্টা ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমনের ৪১তম জন্মদিন আজ।

    হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা সদরের পাশে পীরবাজার নামক গ্রামে ১৯৭৯ সালের আজকের দিনে (৩ সেপ্টেম্বর) জন্মগ্রহণ করেন তিনি। তাঁর বাবা ছিলেন সাধারণ একজন ব্যবসায়ী। মা গৃহিনী। হবিগঞ্জের চুনারুঘাটের ছেলে সায়েদুল হক সুমন প্রথমে নিজের উপজেলায়, তারপর ঢাকা বিশ্ববিদ্যালয় এবং দেশের বাইরে পড়াশোনা শেষ করে বর্তমানে আইনজীবী পেশায় আছেন।



    এলাকার যুব সমাজকে সঙ্গে নিয়ে মানুষের ভোগান্তি লাঘবে শুধুমাত্র স্বেচ্ছাশ্রমে তিনি ২১টি ব্রিজ ও ৫টি রাস্তা নির্মাণ করেছেন। ব্যক্তিগত অর্থ ও শ্রমের দ্বারা সংস্কার করেছেন আরো ৪০টি রাস্তা। এই হিসেব শুধু বিগত জাতীয় নির্বাচন আগ পর্যন্ত। এর পরের হিসেবে আরো বেড়েছে।

    ক্রীড়াঙ্গনের উন্নয়নে তিনি শিশুদেরকে ১ হাজার খেলার সামগ্রী বিতরণ, ৫টি খেলার মাঠ মেরামত ও বঙ্গবন্ধুর নামে ৫টি ফুটবল টুর্নামেন্ট আয়োজন করেন। চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে বিভিন্ন আর্থিক সহযোগিতা ও শীতবস্ত্র বিতরণ করেন সুমন। তিনি গ্রাম পুলিশদের বেতন-ভাতা ডিজিটালাইজেশনের স্বার্থে একশটি মোবাইল ফোন প্রদান করেন।

    পেশায় আইনজীবী এই সোশ্যাল ইঞ্জিনিয়ার দায়িত্ব নিয়েছেন সমাজ বদলে দেয়ার। একাই এর জন্যে লড়ে যাচ্ছেন ‘ওয়ান ম্যান আর্মি’র মত করে। এ লক্ষ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্নসময় জনসচেতনামূলক ভিডিও ও ফেসবুক লাইভ করে আসছেন।

     

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০