• শিরোনাম

    বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের উচ্চতর গ্রেড দেয়ার নির্দেশ

    | ০৮ জুন ২০২০ | ১২:৫৪ অপরাহ্ণ | পড়া হয়েছে 226 বার

    বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের উচ্চতর গ্রেড দেয়ার নির্দেশ

    অবশেষে টাইম স্কেলের বদলে বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকদের উচ্চতর গ্রেড দেওয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

    শিক্ষকদের চাকরির ১০ বছর পূর্তিতে উচ্চতর গ্রেডের বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে এই নির্দেশ দেয়।



    এর আগে গত ২৪ নভেম্বর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. মো. গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত এমপিও কমিটির সভায় উচ্চতর গ্রেডের বিষয়ে সিদ্ধান্ত হয়। তখন বলা হয়, মন্ত্রণালয়ের নির্দেশনা পেলেই মাঠপর্যায় থেকে টাইমস্কেলের বদলে উচ্চতর গ্রেডের আবেদন নেওয়া শুরু হবে।

    দীর্ঘদিন আটকে থাকার পর গত ৩১ মে বিষয়টি স্পষ্ট করে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে অর্থ মন্ত্রণালয়।

    রোববার (৭ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিন বলেন, চাকরির ১০ বছর পূর্তিতে শিক্ষকরা একটি উচ্চতর গ্রেড পাবেন। তবে, ১৬ বছর পূর্তিতে উচ্চতর গ্রেড পাবেন কিনা বা দ্বিতীয় উচ্চতর গ্রেড শিক্ষকরা কবে পাবেন, তা আদালত নির্ধারণ করবেন।

    এমপিও নীতিমালায় ১০ বছর পূর্তি এবং ১৬ বছর পূর্তিতে উচ্চতর গ্রেড দেওয়ার কথা ছিল। তবে বিষয়টি নিয়ে কিছুটা জটিলতা থাকায় গত মার্চ মাসে অর্থ মন্ত্রণালয়ের কাছে বিষয়টির স্পষ্টীকরণ চেয়ে চিঠি দেয় শিক্ষা মন্ত্রণালয়।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০