• শিরোনাম

    বিএনপিতে নতুন মোড়, তারেক নয়, খালেদার আস্থা কোকোর স্ত্রী শর্মিলা

    | ০৫ জুন ২০২০ | ৩:২১ অপরাহ্ণ | পড়া হয়েছে 251 বার

    বিএনপিতে নতুন মোড়, তারেক নয়, খালেদার আস্থা কোকোর স্ত্রী শর্মিলা

    করোনার মধ্যে হঠাৎ দুর্নীতির মামলায় ২৫ মাস কারাভোগের পর নির্বাহী আদেশে ছয় মাস দণ্ড স্থগিত হওয়ায় শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। অতীতে কয়েকবার কারামুক্তির পর বেগম জিয়ার রাজনৈতিক ভাবমূর্তি অক্ষুন্ন থাকলেও এবারের কারামুক্তিতে সেই চিত্র একেবারেই বিপরীত।

    সংশ্লিষ্টরা বলছেন, এবারের কারাজীবন খালেদা জিয়ার রাজনৈতিক অভিশাপ। তিনি আজ রাজনীতি শূন্য। তার এই রাজনীতি শূন্য করার নেপথ্যে নায়ক তারই পুত্র তারেক রহমান। এসব কারনে তারেকের উপরে তিনি এখন ততটা আস্থাশীলও নন। কারণ তারেক তার মুক্তির ব্যাপারে আগ্রহী ছিলেন না। খালেদা জিয়ার মুক্তির জন্য কোনো রকম চেষ্টাও করেননি।



    বরং তিনি মনে করছেন তাকে দীর্ঘদিন জেলে রাখার বিষয়ে যে চক্রটি কাজ করেছে তার মধ্যে তারেক অন্যতম। যার ফলে কারামুক্ত হয়ে বিএনপির নেতৃত্ব নিয়ে নতুন করে ভাবছেন খালেদা জিয়া। নাম প্রকাশে অনিচ্ছুক জিয়া পরিবারের এক ঘনিষ্ঠ সূত্র থেকে এমনটাই জানা গেছে।

    সূত্রটি আরো জানায়, এবারের জেল জীবন শেষে খালেদা জিয়া এখন ছোট ছেলে কোকোর স্ত্রী শর্মিলার উপরে আস্থাশীল। জেলে থাকা অবস্থায় তিনি প্রায়ই দেশে এসে তার সঙ্গে সাক্ষাৎ করতেন। খোঁজখবর নিতেন।

    এছাড়া তারেক রহমান ও জোবায়দা রহমান দীর্ঘদিন ধরে দেশের বাইরে অবস্থান করায় ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলাকে নিয়েই নতুন করে ভাবছেন খালেদা জিয়া।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০