• শিরোনাম

    বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী, আমাদের প্রত্যাশা

    | ২৩ জুন ২০২০ | ৩:২২ অপরাহ্ণ | পড়া হয়েছে 294 বার

    বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী, আমাদের প্রত্যাশা

    আব্দুল বাছিত বাচ্চু :: বিগত ফেব্রুয়ারি মাসে একটি সালিশ বৈঠককে কেন্দ্র করে ষড়যন্ত্রমুলক মামলায় পড়ি। আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত মহল আর রাজনৈতিক প্রতিপক্ষের প্রতিহিংসার শিকার হয়ে তখন অনেকটা আশ্রয়হীন। আমি আর মামলায় অভিযুক্ত প্রজয় বাবু জামিনের পরামর্শ নিতে আইনজীবীদের দ্বারে দ্বারে ঘুরছি।

    এমনি সময়ে এক শীতল রাতে উনার সাথে দেখা করি। যদিও রাজনৈতিক অথবা ব্যক্তিগত সম্পর্ক তেমন একটা ছিলো না তবুও লোকমুখে উনার যে প্রশংসা শুনেছি এবং আজিজ ভাইয়ের নির্বাচনী প্রচারণায় একদিন হাজীপুর ইউপি অফিসে এবং একদিন রাতে আমি গরীবের বাড়িতে উনি গিয়েছিলেন সে সময় উনার অমায়িক আচার ব্যবহার, স্পষ্টভাষিতা, রাজনৈতিক বলিষ্ঠতা সব মিলিয়ে আমার আত্মবিশ্বাস ছিলো কিছু না করলেও উনি অন্তত আমার কথাগুলো শুনবেন। শহরের চৌমুহনী এলাকার পারুল ফার্মেসীতে গেলে দেখা যায় বসে আছেন সহযোদ্ধা এবং বন্ধু সহপাঠীদের নিয়ে। শুনছেন নেতাকর্মী ও সাধারণ মানুষের সুখদুঃখের কথা।



    আমি পরিচয় দেওয়ার পর বসতে বলেন। পরে জিজ্ঞেস করলে আমি বিস্তারিত বিষয় খুলে বলি। সবশুনে বিষয়টি নিয়ে তিনি পুলিশ সুপার মহোদয়ের সাথে আলাপ করবেন বলে প্রতিশ্রুতি দেন এবং করেছিলামও। কিন্তু একটি বারও জিজ্ঞেস করেননি আমি কোন দলের রাজনীতি করি। আমি বলছি মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনের মাননীয় সংসদ সদস্য নেছার আহমেদের কথা। তিনি দেশের ৭১ বছরের প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের মৌলভীবাজার জেলা কমিটির বর্তমান সভাপতি। সাতাত্তুরে জেলা ছাত্রলীগের সভাপতি, ঊননব্বইয়ে জেলা যুবলীগের আহবায়ক থেকে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাধারণ সম্পাদক হয়ে এখন জেলার সর্বোচ্চ আসনে আসীন। কিন্তু নেই আত্ম অহংকার লোভ লালসা। ১৪ বছর হয়েছে এই শহরে সাংবাদিকতা, বসবাস ও ব্যবসা করছি। এই দীর্ঘ সময়ে জাতীয় সংসদের এমপি পর্যন্ত হয়েছেন। কিন্তু যেভাবে ছিলেন এখনো সেভাবেই আছেন। যে খবর দলীয় সভানেত্রী শেখ হাসিনাও রাখেন। তাই ২০১৮ সালে সিলেটের নির্বাচনী জনসভায় নেছার আহমেদকে পরিচয় করিয়ে দিতে গিয়ে বলেছিলেন অনেক সৎ এবং ত্যাগী। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার মতো দলীয় প্রধানের কাছ থেকে এমন মূল্যায়ন কজন কর্মীই বা পায়।

    আজ দেশের প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী। এমন দিনে দেশের বৃহত্তম এই দলটির কাছে আমার মতো একজন সাধারণ সংবাদকর্মী এবং ক্ষুদ্র নাগরিকের প্রত্যাশা দলের প্রতিটি ইউনিট যেনো এমন নেতৃত্ব দিয়ে পুনর্গঠনের মাধ্যমে দেশের বৃহৎ এই রাজনৈতিক দলকে আরো গণমুখী সংগঠনে পরিনত করা হয়।

    লেখক:
    প্রাক্তন বার্তা সম্পাদক, দৈনিক শ্যামল সিলেট ও মৌলভীবাজার প্রতিনিধি, দৈনিক সকালের খবর।
    চেয়ারম্যান, ১০নং হাজীপুর ইউনিয়ন পরিষদ, কুলাউড়া।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১