• শিরোনাম

    ফিরে আসুন ভাই সেই আগের মতো!!

    | ০৭ জুন ২০২০ | ৯:৩৯ অপরাহ্ণ

    ফিরে আসুন ভাই সেই আগের মতো!!

    bangladeshjonoprottasha.com

    সম্ভবত ১৯৯৬ সালের কথা। তখন আমি এমসি কলেজ বাংলা বিভাগের ছাত্র।আমরা কয়েক বন্ধু মিলে একটি নতুন ছাত্র সংগঠন করি। নাম দেওয়া হয় সিলেট বিভাগ গনদাবি ছাত্র পরিষদ। সিলেট গনদাবি পরিষদের সভাপতি জাসদ নেতা হাজী কলন্দর আলী এবং ব্যবসায়ী ঐক্য পরিষদের সেক্রেটারি তুরন ভাই আমাকে এই সংগঠনের প্রথম আহবায়ক মনোনীত করেন। যুগ্ম আহবায়ক ছিলেন সিলেট লাউয়াই গ্রামের ধনাঢ্য পরিবারের সন্তান আলী মোশাররফ খান।

    এটি করা হয়েছিলো মুলতঃ সিলেট গণদাবি পরিষদের সহযোগী সংগঠন হিসেবে। সারদা হলে আমরা তখন এই সংগঠনের একটি পরিচিতি অনুষ্ঠান করেছিলাম। সেই উপলক্ষে একটি ম্যাগাজিন বের করতে গেলে অনেক সিনিয়র ব্যক্তি/প্রতিষ্ঠানের কাছ থেকে বিজ্ঞাপন সহযোগিতা নিতে হয়। বদর উদ্দিন আহমেদ কামরান তখন সিলেট পৌরসভার চেয়ারম্যান।



    এক সকালে ম্যাগাজিনের জন্য একটি বিজ্ঞাপন আনতে পৌরসভায় গেলে আমি কিছুটা আশ্চর্য হয়েছিলাম। সংক্ষেপে কিছু বলার পরই তিনি নিজের টেবিলের ড্রয়ারে রাখা একটি কমন ড্রাফটিং করা বিজ্ঞাপন হাতে তুলে দেন।বলেছিলেন ছোট করে ছাপানোর জন্য। আমরা সেটা ম্যাগাজিনের শেষ কভার পেইজে পুরো পৃষ্ঠা জুড়ে ছাপিয়ে বিল আনতে গেলে কিছু না বলেই দুই হাজার টাকা বিল নিজের লোক দিয়ে তৈরি করিয়ে দেন।

    জেনেছিলাম কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা ম্যাগাজিন বের করতে গেলে তিনি এভাবে উৎসাহ দিতেন। পরে সিলেটে ছাত্ররাজনীতি এবং সাংবাদিকতা করার কারণে অনেক বার তার কাছে গিয়েছি।রিপোর্ট কালেকশন ও স্বাক্ষাৎকার নিতে। কিন্তু মনে হতো মাটির মানুষ, মাটির নেতা। মানবতার নেতা। নেই ভেদাভেদ।

    রিকশা ড্রাইভার থেকে সমাজের উচ্চ পর্যায়ের অনেকেই তার অফিসে যেতেন। হাসিমুখে সকলকে বরণ করে নিতেন। রাজনীতি করতেন আওয়ামী লীগের।কিন্তু দরজা ছিলো সভার জন্য উন্মুক্ত।

    আজ উনি অনেক অসুস্থ। করোনাভাইরাস জনিত (কোভিড -১৯) নানা উপসর্গে জীবন সংকটাপন্ন। বিকেলে বিমান বাহিনীর এয়ার এম্বুলেন্স তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে গেছে। এই রোগে অনেক ডাক্তার শিল্পপতি ইতোমধ্যে মারা গেছেন। তাই উনার ঢাকায় যাওয়ার দৃশ্যটা হৃদয়ে অনেক নাড়া দিয়েছে।

    আমাদের কিছুই করার নেই।আল্লাহ উত্তম ফায়সালা দেবেন। আমি আশাবাদী সিলেটবাসীর দোয়া এবং ভালোবাসায় সকল বালামুসিবত কাটিয়ে আগের মতো মানুষের মধ্যে ফিরে আসবেন জনতার কামরান। জননেতা কামরান ।

    আব্দুল বাছিত বাচ্চু
    চেয়ারম্যান, ১০ নং হাজীপুর ইউনিয়ন পরিষদ
    কুলাউড়া।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১