• শিরোনাম

    প্রশিক্ষণে ভিয়েতনাম যাচ্ছেন লিপিকা পাত্র

    বিডি জনপ্রত্যাশাঃ | ২৯ আগস্ট ২০১৯ | ১১:৪৮ অপরাহ্ণ | পড়া হয়েছে 394 বার

    প্রশিক্ষণে ভিয়েতনাম যাচ্ছেন লিপিকা পাত্র

    ২০১৮ সালে খুলনা জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ার কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ Modern School Management Practice শীর্ষক প্রশিক্ষণে অংশ গ্রহণের জন্য ভিয়েতনাম যাওয়ার সুযোগ পেলেন তেরখাদা উপজেলার ইখড়ি কাটেংগা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক লিপিকা পাত্র।আগামী আগামী ৫ সেপ্টেম্বর তিনি ভিয়েতনামের উদ্দেশ্যে যাত্রা করবেন। সেখানে ৬ থেকে ১২ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত Modern School Management Practice শীর্ষক প্রশিক্ষণ গ্রহণ শেষে ১৩ তারিখের ফ্লাইটে তিনি স্বদেশের উদ্দেশ্যে রওনা হবেন।

    উল্লেখ্য লিপিকা পাত্র তেরখাদা উপজেলা পর্যায়ে ২০১২, ২০১৬ এবং ২০১৮ সালেও শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন।গুনী লিপিকা পাত্র উপজেলার তেরখাদা পশ্চিমপাড়ায় ১৯৭৭ সালের ১০ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তার পিতার নাম সন্তোষ কুমার পাত্র ও মায়ের নাম প্রমিলা বালা পাত্র। বহুমুখী প্রতিভার অধিকারিনী লিপিকা পাত্র এর শিক্ষাগত যোগ্যতা এম.এস.এস, সি ইন এড, বি.এড. এম.এড। ২০০০সালের ২৮ মে তিনি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে চাকরীতে যোগদান করেন।প্রথমে তিনি জয়সেনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও পরবর্তীতে ২৯ অক্টোবর ২০০০ সাল উপজেলার ইখড়ি কাটেংগা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন।তিনি শুরু থেকে অদ্যাবধি অত্যন্ত সুনামের সাথে শিক্ষাদান, সাহিত্য-সংস্কৃতি, ক্রীড়াসহ বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ কাজে উল্লেখযোগ্য অবদান রাখছেন। এছাড়াও তিনি বিভিন্ন শিক্ষা, সাহিত্য-সংস্কৃতি সংগঠনের সাথে জড়িত। গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ, তেরখাদা শাখার সাংগঠনিক সম্পাদক সহ বিভিন্ন সাহিত্য-সংস্কৃতি সংগঠণের গুরুত্বপূর্ণ পদে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন।তার লেখা গান, গল্প, ছড়া, কবিতা, প্রবন্ধ ইত্যাদি বিভিন্ন স্থানীয় ও জাতীয় পত্র-পত্রিকা ও অনলাইন মিডিয়ায় প্রকাশিত হয়েছে এবং তিনি এসকল মিডিয়ায় নিয়মিত লিখছেন।



    লিপিকা পাত্র শিশুদের ঝরে পড়া রোধ ও মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নসহ দেশের সেবায় নিজেকে সর্বদা নিয়োজিত রাখতে চান।ব্যক্তিগত জীবনে তিনি দুই পুত্র সন্তানের জননী। বড় ছেলে খুলনা বিশ্ববিদ্যালয়ে অনার্স চতুর্থ বর্ষে ও ছোট ছেলে সরকারী ইখড়ি কাটেংগা মডেল মাধ্যমিক বিদ্যালয়ে নবম শ্রেণীতে পড়ে। শ্বশুর বাড়ি তেরখাদা সাহা পাড়া। তার স্বামী সমীর কুমার সাহা একজন ব্যবসায়ী।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১