• শিরোনাম

    প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা ও সাবেক এমপি আসাদুজ্জামান আর নেই

    | ২৬ এপ্রিল ২০২০ | ১২:৪৩ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 273 বার

    প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা ও সাবেক এমপি আসাদুজ্জামান আর নেই

    প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা, টাঙ্গাইলের (গোপালপুর-ভূঞাপুর) আসনের তিন বারের সাবেক সাংসদ এবং বাংলাদেশ সরকারের প্রথম অর্থ সচিব, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক খন্দকার আসাদুজ্জামান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।

    শনিবার (২৫ এপ্রিল) বিকাল সাড়ে চারটার রাজধানীর গুলশানের নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।



    খন্দকার আসাদুজ্জামান ১৯৩৫ সালের ২২ অক্টোবর টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন। জীবদ্দশায় তিনি মুক্তিযোদ্ধা ও মুজিবনগর সরকারের অর্থ সচিব ছিলেন। ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপদেষ্টা ও বঙ্গবন্ধু শিশু কিশোর পরিষদের সাবেক সভাপতি। তিনি টাঙ্গাইল-২ আসন থেকে ১৯৯৬ সালের জুন মাসের সপ্তম জাতীয় সংসদ নির্বাচন এবং ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচন এবং ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন।

    আসাদুজ্জামানের মেয়ে অপরাজিতা হক বর্তমান একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সাংসদ।

    তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

    পারিবারিক সূত্রে জানা গেছে, ঢাকা থেকে আসাদুজ্জামানের মরদেহ গোপালপুরের হেমনগর ইউনিয়নের নারচী গ্রামে তার বাড়িতে নিয়ে যাওয়া হবে। সেখানে জানাজার পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১