• শিরোনাম

    প্রধানমন্ত্রীর অনুদানে ‘উন্নততর’ চিকিৎসার জন্য এন্ড্রু কিশোরের সিঙ্গাপুরযাত্রা!

    বিডি জনপ্রত্যাশাঃ | ১০ সেপ্টেম্বর ২০১৯ | ১০:৪৬ অপরাহ্ণ | পড়া হয়েছে 449 বার

    প্রধানমন্ত্রীর অনুদানে ‘উন্নততর’ চিকিৎসার জন্য এন্ড্রু কিশোরের সিঙ্গাপুরযাত্রা!

     বিডি জনপ্রত্যাশাঃ বাংলাদেশের ক্রমাগত ‘উন্নয়নের’ অংশ বা প্রমাণ হিসাবে শুধু প্রধানমন্ত্রী বা মন্ত্রী-এমপিই নন, কণ্ঠশিল্পী, অভিনেতা-অভিনেত্রীরাও চেকআপ, নিয়মিত চেকআপ বা ‘উন্নততর’ চিকিৎসার জন্য ঘন ঘন আমেরিকা-লন্ডন-সিঙ্গাপুরে উড়াল দেন। শুধু ঘুষ-দুর্নীতির টাকা দিয়েই নয়, জনগণের ফান্ড থেকে সরকারের মাধ্যমে ‘অনুদান’ নিয়েও এসব বিলাসী চিকিৎসা করছেন অনেকেই। সম্প্রতি তেমনি একজন কণ্ঠশিল্পীর একটি নিউজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল। চলছে তুমুল সমালোচনা।

    অনুসন্ধানে দেখা যায়, সিঙ্গাপুর যাওয়ার মতো কোনো সমস্যা হয়নি এন্ড্রু কিশোরের। একটি সংবাদ মাধ্যম জানায়, “বেশ কিছুদিন ধরে এই নন্দিত শিল্পীর শরীরের ওজন ক্রমাগত কমে যাচ্ছে। ধারণা করা হচ্ছে, কিডনির ওপরের একটি গ্রন্থি ফুলে গেছে। ফলে ওজন কমে যাওয়া-সহ তার শরীরে হরমোনজাতীয় বিভিন্ন সমস্যা তৈরি হয়েছে। নতুন কোনও জটিলতা না তৈরি হলে কিংবা চিকিৎসক হাসপাতালে ভর্তি হতে না বললে ১৪ সেপ্টেম্বর দেশে ফেরার কথা রয়েছে এন্ড্রু কিশোরের।”



    এই হচ্ছে তার সমস্যা। যে জন্য জনগণের টাকাগুলো সিঙ্গাপুর সরকারকে দিতে হবে। এই সামান্য সমস্যাগুলো বাংলাদেশে চিকিৎসা তাদের জন্য শোভা পায় না।

    উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে ডেকে ১০ লাখ টাকার চেক তুলে দেন কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের হাতে। সমালোচকরা বলছেন, সুস্থ ও সম্পদশালী এন্ড্রু কিশোরকে কেন প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সাহায্য করতে হবে? কেনইবা তিনি সুস্থ হয়েও চিকিৎসার জন্য এভাবে হাত পাতবেন! এটাও বলছেন অনেকে, দেশে আরও অসংখ্য শিল্পী আছেন- যারা সত্যিকারের অভাবী ও অসহায় জীবন পার করছেন। তাদের জন্য রাষ্ট্র কী করছে!

    এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদান পেয়ে এন্ড্রু কিশোর তার প্রশংসায় বিগলিত। তিনি বলেছেন, ‘আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। আমি অসুস্থ এটা জেনে তিনি আমার পাশে দাঁড়িয়েছেন। সংস্কৃতির মানুষদের জন্য প্রধানমন্ত্রীর এ সৌজন্যতা সত্যি আমাদের জন্য অনেক গর্বের ব্যাপার। ঈশ্বর যেন তাকেও ভালো রাখেন, এই প্রার্থনা করি সবসময়।’

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১