• শিরোনাম

    প্রকাশিত সংবাদের প্রতিবাদ

    | ২৩ জুলাই ২০২০ | ২:০৬ অপরাহ্ণ

    প্রকাশিত সংবাদের প্রতিবাদ

    bangladeshjonoprottasha.com

    গত ২১ জুলাই অনলাইন নিউজ পোর্টাল জিবি বার্তা ডটকমে প্রকাশিত হাজীপুর ইউনিয়ন পরিষদে সন্ত্রাসী হামলার অভিযোগের প্রকাশিত সংবাদের প্রতিবাদ।

    হাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ বক্স এর লিখিত অভিযোগে ৪নং ওয়ার্ডের ১১৯ জন কম বয়সী লোকের বয়স্ক ভাতা পেয়ে যাচ্ছেন অভিযুক্ত বিবাদী শেখ আব্দুর রউফ এর বিরোদ্ধে গত ১৯ জুলাই সকালে সরজমিনে তদন্ত করতে আসেন কুলাউড়া উপজেলার সমাজ সেবা অফিসার মোঃ ইব্রাহীম ।



    ঐ সময় উপস্থিত ছিলেন সম্মানীত চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু ও ৩/৪ জন ইউপি সদস্য এবং দরখাস্থ কারী আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ বক্সসহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সম্পাদক সাংবাদিক ফখর উদ্দিন ও ৪নং ওয়ার্ডের প্রায় ১৫/১৬ টি দরখাস্থকারী বাদীগন।

    প্রকাশিত সংবাদে আমার নাম উল্লেখ্য করে আমার ঠিকানা মুলত ৪নং ওয়ার্ডের গাজীপুর গ্রামে কিন্তু আমাকে বলা হয়েছে পিরেরবাজারের স্থায়ী বাসিন্দ। আমার ভাই মিজান, সুলেমান এবং উক্ত দরখাস্থের আরেক বাদী বিশিষ্ট ব্যবসায়ী জয়নাল আবেদীন আজিজ গং সহ ৮/১০ জনকে দৃস্কৃতিকারী ও দেশীও অস্ত্র সস্থ লাঠি সুটা নিয়ে হামলার উদ্যোশের সংবাদ সম্পুর্ন মিথ্যা বানোয়াট ভিত্তিহীন, উদ্যোশ্য প্রনোদিত ।

    আমি চেয়ারম্যানের কক্ষে বসা ছিলাম এখানে তদন্ত চলাকালে আমি মনযোগ সহকারে তদন্ত শুনছিলাম তাহাদের ১১৯ জনের মধ্যে মাত্র ২০ জন উপস্থিত ছিল তদন্তের শেষ পর্যায়ে ৪নং ওয়ার্ডের মেম্বার শেখ আব্দুর রউফ আমাকে উদ্যেশ্য করে বলেন শামিম স্যারের বড় ভাই বয়স্ক ভাতা পান উনাকে কিছু জিজ্ঞাসা করেন ।

    আমি তদন্ত অফিসারের অনুমতি সাপেক্ষ বলি আমার বড় ভাই অনুপস্থিত এবং অসুস্থ আমাকে বলেছেন এখানে উপস্থিত থাকতে আমার ভাই বলেছেন তিনি পঙ্গু ভাতা পাওয়ার কথা ছিল কিন্তু শেখ মেম্বার ৫ হাজার টাকা নিয়ে বয়স্ক ভাতা দিয়েছেন। আমি আর বলি যে ২০ টি ভাতা বই এসেছে তাহা যদি মাহমুদ আলী চেয়ারম্যানের সময়ে হয়ে থাকে সেই সময়ও ঐ মেম্বার শেখ আব্দুর রউফ ছিলেন।

    এই বক্তব্য আমার শেষ করতে না করতেই ৪নং ওয়ার্ডের মেম্বার খুব উত্তেজিত হয়ে মারমুখি অবস্থানে গর্জে গর্জে বলেন বেয়াদব গরু তুই এখানে আইছচ কেন? বেয়াদব বাহির হও এখান থেকে।

    বাহিরে থাকা জনগন ও বাদীগন সাথে সাথে তরকাতরকী শুরু করেন এখানে আমার কয়েক জন ছাত্রও ছিল তাহারা এগিয়ে আসেন।কারণ আমি কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক ছিলাম।বর্তমানে সুলতানপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক (ভার) এবং আমি সহকারী শিক্ষক সমিতির হাজীপুর ইউনিয়ন শাখার সাধারন সম্পাদক।

    ঐ দিন যে রেজুলেশন করা হয়েছে সেখানে ঐ বক্তব্য বার বার ৪নং ওয়ার্ডের মেম্বার শেখ আব্দুর রউফ এর নেওয়া হয়েছে । অতচ উত্তেজিত জনতা ও বাদীগনকে শান্ত করেছেন ৩নং ওয়ার্ডের মেম্বার ফরিদ উদ্দিন এবং আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ বক্স কিন্তু রেজুলেশনের উনাদের কোন নাম নেই।

    যাহা রেজুলেশন কপিতে বলা হয়েছে।দুঃখের বিষয় এখানে পরিষদের সবাই ছিলেন না সংবাদে মিথ্যা প্রকাশ করা হয়েছে। আমি একজন শিক্ষক আমাকে বলা হয়েছে আমি নাকি সরকারী খাস জমি দখল করছি এবং বিক্রি করেছি। আমার পিতা আব্দুল কাদির চৌধুরী ৩০/০৮/১৯৬৩ ইং তারিখে বিনিময় রেজিঃকৃত ৪০৬০নং দলিলে ৯ একর ৭ শতকে দুটি বাড়ি ও জমি আমরা ভুগদখল করে ও বসবাস করিতেছি।

    প্রকাশিত সংবাদে ২০১১ সালের জাবের নামে যে মামলার কথা বলা হয়েছে তাহা আদালতে মিথ্যা প্রমানিত হয়েছে। সংবাদে বলা হয়েছে আমরু মিয়ার বয়স ১০ বছর আসলেও উনার বয়স ৫৫ বছর প্রায়। উনাকে আহত করা হয়নি।মুলত শেখ আব্দুর রউফ মেম্বার ও বর্তমান চেয়ারম্যান স্ব-প্রনদিত হয়ে ৪নং ওয়ার্ডের মেম্বারের চাচাত ভাই সুনু মিয়াকে বাদী করে মামলা নং ৩৮/২০১৭ ইংরেজী একটি মামলা করেন আমার পরিবারের বিরোদ্ধে ইউনিয়ন অফিসে।

    সেই মামলা আমি চেয়ারম্যান ও মেম্বারকে নারাজি দিয়ে কোটে নিয়ে যাই।যাহার মামলা নং ৫৯১/১৮। মেম্বারে পরিবারের লোকদের সাথে জায়গা জমি নিয়ে বিরোধ থাকায় আমরা ৩ ভাই শামিম,মিজান, ও সোলেমানের বিরোদ্ধে রেজুলেশন করা হয়।

    কিন্তু সেই ‍কথা কাটাকাটির সময় লোকজন ছিলেন প্রায় শতাধিক শুধু মেম্বার আব্দুর রউফের মিথ্যা বক্তবে আমাদের বিরুদ্ধে অন্যায় ভাবে রেজুলেশন করা হয়েছে এবং মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে।উক্ত সংবাদ পত্রের তথ্য উপাত্য সর্ম্পুন মিথ্যা বানোয়াট ও উদ্যোশ্য প্রনোদিত আমি উক্ত সংবাদের তীব্র প্রতিবাত ও নিন্দা জানাচ্ছি।আমি উক্ত সংবাদ পত্রের সম্পাদক,প্রকাশক ও প্রতিবেদকের বিরুদ্ধে আইসিটি আইনে আইনি ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি নিচ্ছি।

    আব্দুল মালিক চৌধুরী শামিম

    গ্রামঃ গাজীপুর ডাকঘরঃ মনু-৩২২৩, উপজেলাঃ কুলাউড়া জেলাঃ মৌলভীবাজার।

     

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১