• শিরোনাম

    নিজের গাড়ী কেনার টাকা দিয়ে অসহায় মানুষের পাশে দাড়ালেন সাবেক চেয়ারম্যান মাহমুদ আলী

    | ২২ মে ২০২০ | ২:৪৬ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 863 বার

    নিজের গাড়ী কেনার টাকা দিয়ে অসহায় মানুষের পাশে দাড়ালেন সাবেক চেয়ারম্যান মাহমুদ আলী

    করোনা মহামারিতে বিপর্যস্থ পুরো বিশ্ব, কর্মহীন হয়ে পড়েছে লাখো মানুষ। এই দূর্যোগে নিন্ম আয়ের মানুষর পাশে দাড়াচ্ছেন অনেক বিত্তবান। সরকারি সহায়তায় আসছে অনেক অনিয়মের অভিযোগ।

    এই সঙ্কট মুহুর্তে মানববিকতার এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করলেন কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বর্ষীয়ান রাজনীতিক মো মাহমুদ আলী। শারীরিক অসুস্থতার জন্য তাঁর সন্তানরা গাড়ী কিনে দিতে চেয়েছিলেন। তিনি সেই টাকায় গাড়ি না কিনে সব টাকা বিলিয়ে দিলেন নিন্ম আয়ের তাঁর ইউনিয়নের মানুষের মাঝে।



    আজ ২১শে মে, সোমবার তাঁর নিজ বাড়িতে এক নগদ অর্থ বিতরণী অনুষ্টানের আয়োজন করেন। এতে উপস্থিত ছিলেন হাজীপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ফারুক আহমেদ পান্না, সম্পাদক আব্দুল হাই, সাবেক সম্পাদক ও কুলাউড়া উপজেলা বিএনপির কৃষি বিষয়ক সম্পাদক ইয়াকুব আলী, সাংগঠনিক সম্পাদক জুবেদ আলম, বিএনপির সিনিয়র নেতা ও বিশিষ্ট মুরব্বি হাজী মফজ্জিল হুসেন কুতুব,

    ওসামানী স্মৃতি পরিষদ মৌলভীবাজারের আহবায়ক গাজী জাবের আহমেদ, বিএনপি নেতা কবির আহমেদ, এভারগ্রীন হাজীপুরের সভাপতি মিজানুর রহমান রুহিন, যুবদল নেতা আব্দুস সামাদ, মুজিব আহমেদ, মুকিত মিয়া। তরুণ ব্যাবসায়ী পিনাক দে, হাজীপুর ছাত্রদলের সাবেক সিনিয়র সহ সভাপতি এনামুল হক সিরাজ, সাবেক সাধারণ সম্পাদক এম পাবেল আহমেদ। প্রচার সম্পাদক রায়হান আহমেদ, মইনুলসহ এলাকার মুরব্বি ও যুবসমাজ।

    জানা যায়, ২০১৮ সালের কারাবরণের পর প্রায় অসুস্থ থাকেন তিনি। যুক্তরাজ্য প্রবাসী তাঁর ছেলে চলাচলের জন্য গাড়ি কেনার জন্য কিছু টাকা পাঠান। সেই টাকা দিয়ে তিনি গাড়ী না কিনে তাঁর নিজ ইউনিয়নের অসহায় মানুষের মধ্যে বন্টন করে দেন। নিজ এলাকায় এ মহতি উদ্যোগে বেশ প্রশংসা কুড়াচ্ছেন তিনি।

    মো. মাহমুদ আলী টানা পাঁচ বার হাজীপুর ইউনিয়নের সদস্য ছিলেন। ২০১১ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি বিপুল ভোটের ব্যাবধানে চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৬ সালের নির্বাচনে মাত্র ১৩৭ ভোটে পরাজিত হন।

    পরাজিত হলেও নিজেকে জড়িয়ে রাখেন জনসেবায়। রাজনৈতিক প্রতহিংসায় তিনি গত বছর কারাবরণ করেন। ২০১৮ সালে মনু নদীতে ভাঙ্গনের ফলে সৃষ্ট বন্যায় সাড়ে তিন লক্ষ টাকার ত্রাণ সহায়তা করেন। গত বছর নিজ দলকে ঐক্যবদ্ধ রাখতে সভাপতির পদ ছেড়ে দিয়ে আলোচনায় আসেন এই বর্ষিয়ান নেতা।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০