• শিরোনাম

    নিউইয়র্কে ট্রাকে মিলল শতাধিক লাশ

    | ৩০ এপ্রিল ২০২০ | ৮:৩৩ অপরাহ্ণ | পড়া হয়েছে 362 বার

    নিউইয়র্কে ট্রাকে মিলল শতাধিক লাশ

    নিউইয়র্কে কয়েকটি ট্রাকে বোঝাই করা ১০০টির বেশি লাশ উদ্ধার করেছে পুলিশ। সৎকার করা হয় এমন একটি ‘হোমের’ বাইরে লাশগুলো ছিল।

    পুলিশ জানিয়েছে, ব্রুকলিনের ওই অন্ত্যেষ্টিক্রিয়া ঘরের ফ্লোর থেকেও বুধবার বেশ কয়েকটি লাশ উদ্ধার করা হয়। দ্য টেলিগ্রাফ জানিয়েছে, স্থানীয়রা পচা গন্ধ পেয়ে পুলিশকে খবর দিলে লাশগুলো উদ্ধার করা হয়।



    ক্লেকলে ফিউনেরাল সার্ভিস হোমে ঠিক কতটি লাশ পাওয়া গেছে তা স্পষ্ট করেনি পুলিশ। বিবৃতিতে বলা হয়েছে, ১০০টির ‘কম-বেশি’ লাশ পাওয়া গেছে।

    জন ডিপিয়েট্রো নামের স্থানীয় এক বাসিন্দা সাংবাদিকদের বলেন, মহামারী শুরু হওয়ার পর কয়েক সপ্তাহ ধরে ট্রাকগুলো তিনি দেখছেন।

    শবঘরের মালিক এবিসি নিউজকে বলেন, ‘সৎকার করতে করতে আমরা হিমশিম খাচ্ছি। ফ্রিজ নষ্ট হওয়ায় লাশগুলো ভাড়া করা ট্রাকে রাখা হয়।’

    ওই মালিকের বিরুদ্ধে কোনো অভিযোগ আনেনি পুলিশ। নিউইয়র্কের ফিউনেরাল ডিরেক্টর ড. ডেভিড পেইপেন্ট বলেন, ‘এখানে ধারণ ক্ষমতার চেয়ে বেশি লাশ আসায় এই অবস্থার সৃষ্টি হয়েছে। এটা সত্য কথা। ’

    যুক্তরাষ্ট্রে মহামারী শুরু হওয়ার পর প্রতিটি শবঘরে একই অবস্থা। কোথাও লাশ রাখার জায়গা নেই!

    জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ তথ্য অনুযায়ী, কভিড-১৯ রোগে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৬০ হাজার ৯৯৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নিউইয়র্কেই শুধু মারা গেছেন ১৮ হাজার ৭৬ জন।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১