• শিরোনাম

    নামাজে সব মুসল্লির মাস্ক পরা নিশ্চিতে প্রধানমন্ত্রীর নির্দেশনা

    | ২১ সেপ্টেম্বর ২০২০ | ৮:৫৭ অপরাহ্ণ | পড়া হয়েছে 68 বার

    নামাজে সব মুসল্লির মাস্ক পরা নিশ্চিতে প্রধানমন্ত্রীর নির্দেশনা

    নামাজের সময় মুসল্লিদের মাস্ক পরা নিশ্চিত করতে ধর্ম মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে আবারও করোনা সংক্রমণ বাড়ার শঙ্কার কথা জানিয়ে তিনি বিশেষ করে দুই ওয়াক্ত নামাজে মুসল্লিদের মাস্ক পরা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন।

    সোমবার (২১ সেপ্টেম্বর) মন্ত্রিসভার বৈঠকের পর সচিবালয়ে ব্রিফিংয়ে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।



    এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। জোহর ও মাগরিবের নামাজের সময় মাস্ক পরা নিয়ে সচেতন করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

    মন্ত্রিপরিষদ সচিব বলেন, সম্প্রতি দেশের বিভিন্ন মসজিদে মুসল্লিদের মাস্ক ছাড়া নামাজ পড়তে দেখা যায়। তাই প্রধানমন্ত্রী ধর্ম মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন, মাস্ক পরার জন্য সচেতনতা বাড়াতে হবে। জোহর ও মাগরিব এই দুই ওয়াক্তের সময় যেন সব মুসল্লি মাস্ক পরে নামাজে আসেন তা নিশ্চিত করতে হবে। অন্যান্য সময়ও মসজিদে নামাজ পড়ার সময় মাস্ক পরায় উৎসাহিত করতে হবে। এই মুসল্লিরাই যেন বাইরের মানুষকে সচেতন করেন সেভাবে উৎসাহিত করতে হবে।

    সচিব আরও বলেন, আগামী অক্টোবর-নভেম্বরে করোনার সেকেন্ড ওয়েভ আসবে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই অতীতের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এই পরিস্থিতি মোকাবেলা করার প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

    এ সময় দ্বিতীয়বার করোনার সংক্রমণের আশঙ্কায় প্রস্তুতি ও পরিকল্পনা নিতে আগামীকাল আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হবে বলেও জানান সচিব।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১