• শিরোনাম

    দেশজুড়ে বৈরী আবহাওয়া, ঢাকায় ঝড়-বৃষ্টি

    | ০৪ এপ্রিল ২০২১ | ১১:৩৮ অপরাহ্ণ | পড়া হয়েছে 47 বার

    দেশজুড়ে বৈরী আবহাওয়া, ঢাকায় ঝড়-বৃষ্টি

    ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হচ্ছে রাজধানী ঢাকায়। রোববার (৪ এপ্রিল) সন্ধ্যার পর রাজধানীতে শুরু হয় ঝড়ো হাওয়া, এর কিছুক্ষণ পরেই বৃষ্টিও শুরু হয়। এছাড়া কালবৈশাখী ঝড়ে গাইবান্ধার সুন্দরগঞ্জ ও পলাশবাড়ী উপজেলায় ৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

    এদিকে দেশের ময়মনসিংহ, খুলনা, সিলেট, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের জেলাগুলোয় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।



    রোববার (৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

    অন্যদিকে বৈরী আবহাওয়ার কারণে দুর্ঘটনা এড়াতে সদরঘাট থেকে সব ধরণের লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।একইসঙ্গে পাটুরিয়া- দৌলতদিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল সাময়িক সময়ের জন্য বন্ধ রেখেছে বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

    সন্ধ্যার পর মাঝ পদ্মায় প্রচণ্ড ঢেউয়ের সৃষ্টি হওয়ায় দুর্ঘটনা এড়াতে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়।

    সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূবার্ভাসে বলা হয়েছে, উত্তর আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে সুস্পষ্ট লঘুচাপ আকারে উত্তর আন্দামান সাগর ও তৎসংলগ্ন মিয়ানমার উপকূলে অবস্থান করছে। এটি পরবর্তীতে আরও গুরুত্বহীন হয়ে পড়তে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

    অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে খুলনা বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    রাজশাহী, পাবনা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া এবং রাঙামাটি অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

    সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    সালমান শাহ’র মৃত্যুর ২৩ বছর

    ০৬ সেপ্টেম্বর ২০১৯

    বাবা হলেন রুবেল

    ০১ সেপ্টেম্বর ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০