• শিরোনাম

    তিন্নির কণ্ঠে দেশের গান

    | ১১ নভেম্বর ২০১৯ | ২:৪২ অপরাহ্ণ | পড়া হয়েছে 318 বার

    তিন্নির কণ্ঠে দেশের গান

    ২০১৭ সালের ‘সেরা কণ্ঠের’ অন্যতম সংগীতশিল্পী কানিজ খাদিজা তিন্নি। নারায়ণগঞ্জের এই কন্যার মধ্যে প্রয়াত বরেণ্য সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল সংগীতের এক অন্য দিগন্ত খুঁজে পেয়েছিলেন। তাইতো তাকে নিয়েই আহমেদ ইমতিয়াজ বুলবুল সবচেয়ে বেশি আশাবাদী ছিলেন। বেঁচে থাকলে হয়তো তিন্নিকে নিয়ে এরই মধ্যে কয়েকটি গানও প্রকাশ হয়ে যেত। কিন্তু তারপরও তিন্নি আহমেদ ইমতিয়াজ বুলবুলের আশীর্বাদ মাথায় নিয়েই গানে মগ্ন থেকে এগিয়ে যাচ্ছেন আগামীর পথে।

    এরই মধ্যে তিন্নির গাওয়া প্রথম দেশাত্মবোধক গান ‘শরৎ আমার স্নিগ্ধতা’ এপি মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। গানটি লিখেছেন কামরুল হাসান সোহাগ। সুর-সংগীত করেছেন আকাশ মাহমুদ। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন রাজন মৃধা। দেখা যায় অনেক শিল্পীই দেশাত্মবোধক গান গাওয়া হয়ে ওঠে অনেক পরে। কিন্তু তিন্নির ক্ষেত্রে হয়েছে তা ব্যতিক্রম। পেশাগত সংগীত জীবনের শুরুতেই তিনি দেশাত্মবোধক গান উপহার দিয়েছেন শ্রোতা-দর্শককে।



    তিন্নি বলেন, ‘শরৎ আমার স্নিগ্ধতা’ আমার প্রথম দেশাত্ববোধক গান। গানটি গেল ২০ অক্টোবর ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। যারাই গানটি শুনছেন তারাই গানের কথা, সুর-সংগীত এবং আমার গায়কীর প্রশংসা করছেন। প্রথম দেশাত্মবোধক গানে এত সাড়া পাব ভাবিনি। এই গানের সঙ্গে সম্পৃক্ত প্রত্যেকের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা। সেই সঙ্গে সবার কাছে দোয়া চাই, যেন আগামীতে আরো ভালো ভালো গান যেন সবাইকে উপহার দিয়ে যেতে পারি।

    এদিকে চলতি সপ্তাহেই তিন্নি চ্যানেল আইয়ের ‘গানে গানে সকাল শুরু’ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেছেন। তবে গানের পাশাপাশি তিন্নি উপস্থাপনার সঙ্গেও নিজেকে সম্পৃক্ত করেছেন। মাই টিভিতে ‘আমার সকাল’ অনুষ্ঠানের নিয়মিত উপস্থাপনা করছেন। উপস্থাপনাও বেশ উপভোগ করছেন তিন্নি।

    এদিকে রাজধানীর টিকাটুলিতে অবস্থিত সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটিতে ইংরেজি সাহিত্যে প্রথম বর্ষে অনার্স পড়ছেন তিন্নি। তিন্নির বাবা মো. কাওছার ইমাম, মা রুনা লায়লা। তার প্রিয় শিল্পীদের মধ্যে অন্যতম রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন ও মিতালী মুখার্জী। তিন্নির ছোট ভাই কৌশিক। পরিবারের সবার উৎসাহেই মূলত তিন্নি নিজেকে গানের ভুবনে এগিয়ে নিয়ে যেতে সক্ষম। গানে তিন্নির হাতেখড়ি নারায়ণগঞ্জের মায়া ঘোষের কাছে।

    পরে তিনি নানান সময়ে ফজলুল হক খোকন, জি এম রহমান রনি, রেজওয়ান আলী লাভলুসহ আরো অনেকের কাছেই গানে তালিম নিয়েছেন। নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমিতেও তিনি গানে শিক্ষা নিয়েছেন। তিন্নির নিজের ব্যান্ড দলের নাম ‘টি ক্রু’ (T Crew)। তার দলে কিবোর্ডে আছেন শেখ তাফসির আহমেদ, লিড গিটারে আজাদ টিপু, ড্রামসে আশরাফুল ইসলাম ও বেজ গিটারে সাজ্জাদ মির্জা।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১