• শিরোনাম

    টিসিবি পণ্যের ডিলার লাইসেন্স পাবেন যেভাবে!

    | ২৬ আগস্ট ২০২০ | ৭:০৬ অপরাহ্ণ | পড়া হয়েছে 84 বার

    টিসিবি পণ্যের ডিলার লাইসেন্স পাবেন যেভাবে!

    ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) বাণিজ্য মন্ত্রণাণলের অধীন একটি স্বায়ত্তশাসিত বাণিজ্যিক প্রতিষ্ঠান। টিসিবির প্রধান কার্যাবলীর মধ্যে সরকারের নীতি অনুযায়ী বিভিন্ন ধরণের পণ্য আমদানি করা, আমদানিকৃত পণ্য ন্যায্য মূল্যে বিক্রয় ও বিতরণ করা, পণ্য-মূল্য স্থিতিশীল রাখা ইত্যাদি রয়েছে।

    টিসিবি কর্তৃপক্ষ ডিলার নিয়োগের মাধ্যমে বিভিন্ন বাণিজ্যিক কর্মকাণ্ড পরিচালনা করে। ডিলার হিসেবে নিয়োগ পেতে আগ্রহীরা বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন করলে তা যাচাই-পূর্বক চূড়ান্তভাবে ডিলার নিয়োগ দেওয়া হয়। সেবার সুবিধা: সরকারি গুরুত্বপূর্ণ অধিদপ্তরের ডিলারশীপ পাওয়া যায়। বৈধভাবে ব্যবসা করা যায়।



    প্রক্রিয়া: টিসিবির ডিলার হিসেবে নিয়োগ পাওয়ার জন্য ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এ আবেদনপত্র দাখিল করতে হবে। সঠিক আবেদনের ভিত্তিতে ডিলারশীপ দেওয়া হয়। প্রযোজ্য ক্ষেত্রে আবেদনপত্রের সাথে প্রয়োজনীয় কাগজ-পত্র দিতে হবে। আবেদনকারীকে সরাসরি চেয়ারম্যান, টিসিবি বরাবর অথবা সংশ্লিষ্ট জেলা প্রশাসক এর মাধ্যমে অথবা টিসিবির সংশ্লিষ্ট আঞ্চলিক কার্যালয়ের মাধ্যমে চেয়ারম্যান, টিসিবি বরাবর প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন দাখিল করতে হবে।

    আবেদন প্রাপ্তির ৭(সাত) দিনের মধ্যে আবেদনপত্র যাচাই করে জেলা প্রশাসকের কাছে প্রেরণ করা হয়। জেলা প্রশাসকের মতামত প্রাপ্তির পর যোগ্য আবেদনকারী ব্যক্তি/ প্রতিষ্ঠানের অনুকূলে ডিলার নিয়োগের অনুমোদন-পত্র সংশ্লিষ্ট আঞ্চলিক কার্যালয়ে প্রেরণ করা হয় এবং অনুলিপির মাধ্যমে সংশ্লিষ্ট আবেদনকারীকে জানানো হয়।

    সেবার ধরণ: নাগরিক সেবা। মন্ত্রণালয়: খাদ্য মন্ত্রণালয়। অধিদপ্তর: ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ। যোগ্যতা: ১. ট্রেড লাইসেন্স প্রাপ্ত ব্যবসায়ী ২. আবেদনকারীর দোকানে কমপক্ষে ৩ থেকে ৪ মেট্রিক টন পণ্য সামগ্রীগুদামজাত করার মত জায়গা থাকতে হবে। প্রয়োজনীয় কাগজপত্র: ১. আবেদনপত্র ২. ট্রেড লাইসেন্স (প্রকৃত মুদি দোকানদার/ ব্যবসায়ী) ৩. দুই কপি সত্যায়িত পাসপোর্ট সাইজের ছবি ৪. ন্যাশনাল আইডি কার্ডের সত্যায়িত ফটোকপি

    ৫. আয়কর সনদপত্রের সত্যায়িত ফটোকপি ৬. ব্যাংক সলভেন্সি সার্টিফিকেট ৭. দোকান ভাড়ার দলিল/ মালিকানা দাখিলার সত্যায়িত ফটোকপি প্রয়োজনীয় খরচ: অনুমোদনের পর “ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ” এর নামে জামানত বাবদ ১৫,০০০/- (পনের হাজার) টাকার ব্যাংক ড্রাফট/ পে-অর্ডার জমা দিতে হবে। সেবা প্রাপ্তির সময়: জেলা প্রশাসকের মতামত প্রাপ্তির পর ০৭(সাত) দিন। কাজ শুরু হবে: ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ(টিসিবি)

    আবেদনের সময়: নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা:১. প্রধান কর্মকর্তা(সিএমএস ও বিওবি), ফোনঃ ৮৮-০২-৮১৮০০৬২, ই-মেইলঃ cocms@tcb.gov.bd সেবা না পেলে কার কাছে যাবেন:উপ-ঊর্ধ্বতন কার্যনির্বাহী(প্রশাসন ও সংস্থাপন), টেলিফোনঃ ৮৮-০২-৯১৪১২৭৭, ই-মেইলঃ tcb@tcb.gov.bd বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন: www.tcb.gov.bd যোগাযোগের ঠিকানা: ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ টিসিবি ভবন (৩য় তলা) ১, কাওরান বাজার, ঢাকা- ১২১৫ তথ্যসূত্র: ইন্টারনেট।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০