• শিরোনাম

    জালালাবাদ ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজে ১ম সাময়িকের ক্লাস সমাপ্ত, ঈদের ছুটি শুরু

    | ১৫ মে ২০২০ | ১০:৩৬ অপরাহ্ণ

    জালালাবাদ ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজে ১ম সাময়িকের ক্লাস সমাপ্ত, ঈদের ছুটি শুরু

    bangladeshjonoprottasha.com

    বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত জালালাবাদ ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজে গতকাল প্রথম সাময়িকের শেষ অনলাইন পাঠদান কার্যক্রম অনুষ্ঠিত হয়। আজ থেকে শুরু হয়েছে ঈদের ছুটি। শেষ ক্লাসে সকল শ্রেণীর শিক্ষার্থীরা শ্রেণী শিক্ষকসহ সকলের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভেচ্ছা বিনিময় করে। শিক্ষার্থীদের প্রানবন্ত অংশগ্রহণের এ পর্বটি শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে দূরত্ব ঘুচিয়ে দেয়।

    দেশে করোনা ভাইরাসের কারণে সৃষ্ট অনিশ্চিত পরিস্থিতির কারণে গত ১৮ মার্চ, ২০২০ হতে সরকারি নির্দেশনা মোতাবেক শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বন্ধ হয়ে গেলেও ২২ মার্চ থেকে জালালাবাদ ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজ অনলাইনের মাধ্যমে পাঠদান কার্যক্রম সচল রাখে। শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণ যেন কোনোভাবে ব্যাহত না হয়, সে লক্ষ্যেই এ উদ্যোগ গ্রহণ করা হয়।



    করোনার কারণে শিক্ষাব্যবস্থা যখন স্থবির তখন প্রতিষ্ঠানটি অনলাইনে সকল শ্রেণির সিলেবাসভিত্তিক পাঠদান রুটিন অনুযায়ী সম্পন্ন করেছে। অধ্যক্ষের নিবিড় তত্ত্বাবধানে এবং প্রতিষ্ঠানের দক্ষ শিক্ষকগণের প্রচেষ্টায় এই পাঠদান কার্যক্রম পরিচালিত হয়। অষ্টম, নবম-দশম ও একাদশ শ্রেণির শিক্ষার্থীদের জুম অ্যাপের মাধ্যমে ক্লাস করানোর পাশাপাশি হোয়াটসঅ্যাপ গ্রুপেও নিয়মিত হোমওয়ার্ক দেওয়া এবং আদায় করা হয়।

    শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিতি ও পাঠদান কার্যক্রমে অংশগ্রহণ নিশ্চিত করতে অভিভাবকদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করা হয়। নার্সারি, কেজি সহ প্রথম থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত প্রত্যেক শিক্ষার্থীকে শ্রেণিশিক্ষকের তত্ত্বাবধানে হোওয়াটসঅ্যাপ গ্রুপে হোমওয়ার্ক প্রদান, আদায় এবং জিজ্ঞাসিত প্রশ্নের সমাধান দেওয়া হয়। অধ্যক্ষ শিক্ষার্থীদের পড়াশোনার অগ্রগতিসহ নিয়মিত তাদের স্বাস্থ্যের খোঁজ খবর নেন ।

    শিক্ষার্থীরা সরকার নির্দেশিত অনলাইন শ্রেণি কার্যক্রম “আমার ঘর, আমার স্কুল” এর ক্লাসগুলোতেও সমান ভাবে অংশগ্রহণ করে। দেশের এই অস্থিতিশীল সময়ে শিক্ষার্থীদের জন্য জেসিইএসসি-র নেয়া এই উদ্যোগে শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকগণ সন্তুষ্টি প্রকাশ করেছেন।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০