• শিরোনাম

    চাকরী ছেড়ে ব্যবসায় সফল চিকিৎসক দম্পতি!

    | ২৮ সেপ্টেম্বর ২০২০ | ১১:৩২ অপরাহ্ণ | পড়া হয়েছে 138 বার

    চাকরী ছেড়ে ব্যবসায় সফল চিকিৎসক দম্পতি!

    স্বামী-স্ত্রী দুজনেই নিজ নিজ পেশায় ছিলেন প্রতিষ্ঠিত। ১০ বছর নিজেদের পেশায় থাকার পর তারা শুরু করেন মোমবাতির ব্যবসা। বর্তমানে বেতনের চেয়ে কয়েক গুণ উপার্জন করছেন তারা এ ব্যবসা থেকে। অস্ট্রেলিয়ার মেলবোর্নের ওই চিকিৎসক দম্পতি হলেন জেভা এবং সুজি। ২০১৫ সালে তারা নিজেদের ব্যস্ত জীবন ছেড়ে ‘লাইট অ্যান্ড গ্লো’ নামে একটি প্রতিষ্ঠান গড়ে তোলেন। ২৫০ ডলার দিয়ে কিট কিনে শুরু করেন মোমবাতি তৈরি।

    ৩৬ বছরের সুজি জানান, তার স্বামী জেভা মেলবোর্নের বিভিন্ন হাসপাতালে চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করেছেন। অন্যদিকে তিনি নিজে ক্লিনিক্যাল গবেষক হিসেবে কয়েকটি হাসপাতালে কাজ করেন। চিকিৎসক ও গবেষক হিসেবে ওই দম্পতির বছরে আয় ছিল ১ লাখ ৫০ হাজার ডলার। তবে মোমবাতির ব্যবসা শুরু করার পর কয়েক বছরের ব্যবধানে তাদের বছরে আয় দাঁড়িয়েছে ৬ লাখ ডলারে।



    সুজি জানান, পেশায় সফল হওয়া সত্বেও উদ্যোক্তা হয়ে স্বাধীনভাবে কিছু করার ইচ্ছে ছিল তাদের। ‘লাইট অ্যান্ড গ্লো’র মাধ্যমে ক্যারিয়ারের সেই পথ তৈরি হয়েছে। সুজি বলেন, ‘আমাদের তিন বছরের একটি সন্তান আছে। আমরা চাই তার সঙ্গে বেশি সময় কাটাতে।’ ওয়েবসাইটের মাধ্যমে তারা এখন ইয়োগা সহায়ক মোমবাতি, অ্যারোমা থেরাপি রুম স্প্রে, হাত ও শরীর ধোয়ার অর্গানিক ওয়াশ বিক্রি করছেন।

    এরই মধ্যে তারা উদ্যোক্তা হিসেবে বেশ কয়েকটি পুরস্কারও জিতেছেন। গত চার বছরে বিভিন্ন ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি হলেও এ দম্পতির মতে, ব্যবসায় মালিকানা অর্জন তাদের জীবনের অন্যতম সেরা অভিজ্ঞতা। সুজি বলেন, ‘নতুন কিছু করতে গেলে ঝুঁকি থাকবেই। সৃজনশীল কাজ দ্রুত বিকাশ লাভ করে। এ কারণে নতুন কিছু করতে হলে তা ধরে রাখার মানসিকতা থাকতে হয়।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১