• শিরোনাম

    ‘চলচ্চিত্র খুব শিগগিরই সুদিন ফিরে পাবে’

    | ১৭ নভেম্বর ২০১৯ | ৭:৫৮ অপরাহ্ণ | পড়া হয়েছে 356 বার

    ‘চলচ্চিত্র খুব শিগগিরই সুদিন ফিরে পাবে’

    এক সময়ের ব্যস্ত চিত্রনায়ক আমিন খান। অভিনয় জীবনে অসংখ্য ব্যবসাসফল চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। দীর্ঘদিন পর চলচ্চিত্রের পর্দায় ফিরছেন আমিন খান। এরই মধ্যে দুটি চলচ্চিত্রে প্রথম লটের কাজ শেষ করেছেন। চলচ্চিত্রের পাশাপাশি টিভি মিডিয়ার সঙ্গে যুক্ত রয়েছেন এ তারকা।

    অন্যদিকে একটি বেসরকারি টিভি চ্যানেলে একটি রিয়েলিটি শোর বিচারক হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন আমিন খান।



    বিচারক হিসেবে নিজের অভিজ্ঞতা সম্পর্কে আমিন খান বলেন, ‘মানুষকে ইদানীং হাসাতে পারা অনেক কঠিন হয়ে পড়েছে। বর্তমান প্রেক্ষাপটে আমরা আসলে হাসতে প্রায় ভুলে গিয়েছি। কমেডি আর কমেডির যায়গায় নেই। একটা স্ট্যান্ডার্ড বা মান নিয়ে একটি পেশাদারিত্বের জায়গায় পৌঁছে যাচ্ছে। এ দিকটা আমার খুব ভালো লেগেছে। কর্মজীবনে মানুষের অনেক দুশ্চিন্তা থাকে।

    অন্যদিকে টিভি চ্যানেল খুললেই একই ধাঁচের টক শো, একই ধাঁচের নাটক। তাই কমেডি রিয়েলিটি শোর বিচারক হিসেবে দর্শক আমাকে দেখতে পারবেন। দেশের বিভিন্ন লোকালয় থেকে উঠে আসা কিছু প্রতিভাবানদের নিয়ে মূলত এই অনুষ্ঠান সাজানো হয়েছে।’

    বর্তমানে দেশের চলচিত্রাঙ্গন সমৃদ্ধ নয়। চলচ্চিত্রের সেই সুদিন অঅবার ফিরে আসবে বলে মনে করেন আমিন খান। বলেন, ‘বর্তমান প্রেক্ষাপটে আমাদের সিনেমাপ্রেমী দর্শক অনেক আধুনিক হয়েছে।

    তারা স্মার্টফোনে ফেসবুক, টুইটার আর ইউটিউবে দিনশেষে দেশীয় চলচ্চিত্র এবং দেশীয় বিনোদন নিয়েই ব্যস্ত সময় পার করছেন। সেখানে মিউজিক্যাল ভিডিও, ওয়েব সিরিজ, নাটক থেকে শুরু করে শর্টফিল্মেও একটি নতুনত্বের সৃষ্টি হয়েছে। সেখানে আমাদের প্রেক্ষাগৃহগুলো ডিডিটাল প্রযুক্তির ছোঁয়া পেলেই আমরাও চলচ্চিত্রে সুদিন ফিরে পাব বলে ভীষণ আশাবাদী।

    কেননা দেশীয় চলচ্চিত্রের মানুষগুলো কোনোদিন বিদেশি কিছু দেখবে না। তার প্রমাণ কলকাতার অনেক চলচ্চিত্র আমাদের দেশে ফ্লপের তকমা পেয়েছে। আমাদের দেশের মানুষে ভীষণ বিনোদনপ্রেমী। তারা সুষ্ঠু বিনোদন চান। তাদের ভালোবাসায় আমাদের চলচ্চিত্র খুব শিগগিরই সুদিন ফিরে পাবে।’

    এদিকে বাবা আমিন খানের পথ ধরে ঈশান প্রথমবারের মতো বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছে। আবুল খায়ের চাঁদের নির্দেশনায় মার্সেল এসির বিজ্ঞাপনে মডেল হয়েছে সে। বিজ্ঞাপনটিতে ঈশান একাই মডেল হিসেবে কাজ করেছে। চল্লিশ সেকেন্ডের এই বিজ্ঞাপনের পুরোটা জুড়েই ঈশানকে এমনভাবে উপস্থাপন করা হয়েছে যা দেখে দর্শক মুগ্ধ হয়েছেন।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১