• শিরোনাম

    খালেদা জিয়ার জীবন ঝুঁকির সম্মুখীন

    | ০৯ মে ২০২১ | ১১:৪৬ অপরাহ্ণ | পড়া হয়েছে 47 বার

    খালেদা জিয়ার জীবন ঝুঁকির সম্মুখীন

    প্রাণঘাতী করোনা সংক্রমণ থেকে মুক্ত হলেও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এখনও অত্যন্ত অসুস্থ বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    তিনি বলেন, খালেদা জিয়ার জীবন যথেষ্ট ঝুঁকির সম্মুখীন।তাকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি না দেয়ায় আমরা চরম হতাশ এবং ক্ষুব্ধ।



    রোববার (৯ মে) রাতে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

    ফখরুল বলেন, যে ধারায় বেগম জিয়ার সাজা স্থগিত করা হয়েছে, সেই ধারাতেই তাকে বিদেশে চিকিৎসার জন্য যাওয়ার অনুমতি দেয়া যেত।

    এসময় বেগম জিয়া এখনও প্রতিহিংসার রাজনীতির শিকার বলে উল্লেখ করেন মির্জা ফখরুল।

    পরবর্তী পদক্ষেপ কি হবে সে বিষয়ে জানতে চাইলে ফখরুল বলেন, পরবর্তী পদক্ষেপের বিষয়ে তার (খালেদা জিয়া) পরিবার সিদ্ধান্ত নেবে।

    উল্লেখ্য, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার আবেদন না মঞ্জুর করেছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়।এবিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ৪০১ ধারা অনুযায়ী খালেদা জিয়ার সাজা স্থগিত করে একবার সুবিধা দেওয়া হয়েছে। সেটা দ্বিতীয়বার দেওয়ার সুযোগ নেই বলে ইতোমধ্যে আইন মন্ত্রণালয় জানিয়েছে। তাই আমরা তাদের আবেদন মঞ্জুর করতে পারছি না। প্রলচিত আইন অনুযায়ী বিদেশে যাওয়ার সুযোগ নেই।

    গত বুধবার (৬ মে) রাত ৮টায় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিদেশে চিকিৎসা করতে যাওয়ার আবেদনটি করেন বেগম জিয়ার ভাই শামীম ইস্কানদার। এরপর আবেদনটির আইনি দিক পর্যালোচনার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০