• শিরোনাম

    কুলাউড়ায় বন ও পরিবেশ মন্ত্রী হাকালুকি হাওর উন্নয়নের পরিকল্পনা অচিরেই বাস্তবায়ন হবে

    ছয়ফুল আলম সাইফুলঃ | ০১ ফেব্রুয়ারি ২০২০ | ৭:৫৯ অপরাহ্ণ | পড়া হয়েছে 194 বার

    কুলাউড়ায় বন ও পরিবেশ মন্ত্রী হাকালুকি হাওর উন্নয়নের পরিকল্পনা অচিরেই বাস্তবায়ন হবে

    মৌলভীবাজারের কুলাউড়ায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, দেশের বৃহত্তম হাকালুকি হাওর উন্নয়নের পরিকল্পনার বাস্তবায়ন অচিরেই হবে। সরকার হাকালুকি হাওরের জীববৈচিত্র ও পরিবেশ রক্ষাসহ বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে। এই হাওরকে আন্তর্জাতিকভাবে রামসার সাইট ঘোষণার জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে।



    কুলাউড়ার টিলাগাঁও ইউনিয়নের বৈদ্যশাসনে উদার দিগন্ত সাহিত্য সংসদ ও পাঠাগারের ২০ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, সাংস্কৃতি ও পাঠাগার কার্যক্রমে গতি আনতে বেশি করে বই পড়তে হবে। মানুষকে সচেতন করে সমাজ উন্নয়নে উদার দিগন্ত অগ্রণী ভূমিকা রাখবে।

    শুক্রবার (৩১ জানুয়ারি) রাত ৯টায় অনুষ্ঠানের উদ্বোধন করেন কুলাউড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. রফিকুল ইসলাম রেনু। সংগঠনের সভাপতি মো. মুজির উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সালাম মাহমুদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ. টি. এম. ফরহাদ চৌধুরী, লাইলাক কমিউনিকেশন্সের চেয়ারপার্সন ও বিশিষ্ট লেখিকা সেলিনা চৌধুরী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়ারদৌস হাসান, জালালাবাদ সম্মাননা যুব অর্গানাইজেশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুল আহাদ জুয়েল ও ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক প্রমুখ। এসময় অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে নারী উদ্যোক্তা হিসেবে খ্যাতি অর্জন করায় সংগঠনের পক্ষ থেকে গুণীজন হিসেবে সেলিনা চৌধুরীকে সম্মাননা জানানো হয়। এছাড়া সংগঠনের স্মরণীকার মোড়ক উন্মোচন করেন এবং স্থানীয় সামাজিক সংগঠন উদার দিগন্ত সাহিত্য সংসদ ও পাঠাগারে ৫০ হাজার টাকা অনুদানের ঘোষনা দেন। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০