• শিরোনাম

    কুলাউড়ায় দারিদ্রতাকে জয় করে জুমারা পেল গোল্ডেন জিপিএ-৫

    | ০২ জুন ২০২০ | ১০:৪১ অপরাহ্ণ | পড়া হয়েছে 390 বার

    কুলাউড়ায় দারিদ্রতাকে জয় করে জুমারা পেল গোল্ডেন জিপিএ-৫

    নিজের প্রবল ইচ্ছাশক্তি, পরিশ্রম ও নিরলস প্রচেষ্ঠায় শত বাধা পেরিয়ে দারিদ্রতাকে জয় করে এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ (গোল্ডেন) পেয়েছে মেধাবী শিক্ষার্থী জুমারা আক্তার। জুমারা মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের বাসিন্দা দিনমজুর শাহের উদ্দিন ও গৃহিণী ইয়ারুন বেগমের জৈষ্ঠ্য কন্যা।

    সে স্থানীয় আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ২০২০ সালের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে চমক দেখিয়েছে। তাঁর অর্জিত এ ফলাফলে নিজের পরিবার ও এলাকায় বইছে আনন্দের উল¬াস। নিজেদের একচালা মাটির দেওয়ালের জরাজীর্ণ বসতঘর কিংবা বিদ্যুৎ সংযোগের আলো না থাকলেও নিজের অদম্য পরিশ্রম এবং চেষ্টা দমাতে পারেনি তাঁর মেধাকে।



    সবকিছুকে উপড়ে ফেলে সে এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। পরিবারের দুই বোনের মধ্যে জুমারা আক্তার ২০১৪ সালের পিএসসি ও ২০১৭ সালের জেএসসি পরীক্ষায়ও গোল্ডেন জিপিএ ৫ পেয়ে কৃতিত্ব অর্জন করেছিল। পিতা মাতার অনুপ্রেরনা ও স্কুল শিক্ষকদের গাইড লাইন এবং সামাজিক সংগঠন হযরত ফাতেমা জনকল্যাণ সংস্থার সহযোগিতা জুমারার এ ফলাফল অর্জনে ভূমিকা রেখেছে।

    এক প্রতিক্রিয়ায় মেধাবী ছাত্রী জুমারা আক্তার এ প্রতিবেদককে জানান, নিয়মিত স্কুলে উপস্থিতি ও প্রতিদিন ৫/৬ ঘন্টা বাড়িতে মনোযোগ সহকারে পড়াশোনা মাধ্যমে এ ফলাফল অর্জিত হয়েছে। ভবিষ্যতে মেডিকেল কলেজে পড়াশোনা করে ডাক্তার হয়ে মানুষের সেবা করতে চায় মেধাবী এই ছাত্রী। এজন্য প্রয়োজন সকলের আন্তরিক সহযোগিতা।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১