• শিরোনাম

    কুলাউড়ার হাজীপুরে আমেরিকা প্রবাসীর খাদ্য সামগ্রী বিতরণ

    বিডি জনপ্রত্যাশাঃ | ১৪ এপ্রিল ২০২০ | ১১:০২ অপরাহ্ণ | পড়া হয়েছে 307 বার

    কুলাউড়ার হাজীপুরে আমেরিকা প্রবাসীর খাদ্য সামগ্রী বিতরণ

    বিডি জনপ্রত্যাশাঃ কুলাউড়া উপজেলায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনায় সারাদেশে লোক সমাগম বন্ধ, গণ-পরিবহন বন্ধ বিভিন্ন এলাকা লকডাউন হলে দুর্ভোগের মাঝে পড়ছেন খেটে খাওয়া মানুষজন। সরকারি, বেসরকারি ও ব্যক্তি উদ্যোগে অসহায় মানুষজনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে বিভিন্ন সময়। তবে হাজীপুর ইউনিনের কৃতি সন্তান যুক্তরাজ্য প্রবাসী ও বাংলাদেশ জনপ্রত্যাশার প্রধান উপদেষ্টা এ আর নোমানের উদ্যোগে ৫২টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ হয়েছে।

    মঙ্গলবার ১৪ এপ্রিল সকাল ১০টায় হাজীপুরে প্রবাসীর নিজ বাড়ীতে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী বিতরন করেন আমেরিকা প্রবাসী এ আর নোমানের বড় ভাই নয়াবাজার কেসি স্কুল ও কলেজের সভাপতি রেজাউর রহমান চৌধুরী কয়ছর। এ সময় উপস্থিত ছিলেন, সাংবাদিক জয়নাল আবেদীন, বিশিষ্ট সমাজ সেবক মোঃ ফজলু হক ও মান্না প্রমুখ।



    জানা যায়, আমেরিকা প্রবাসী মনুবাজারের এ আর নোমনের আর্থিক সহায়তায় প্রবাস থেকেও বিভিন্ন জনের সাথে মোবাইল ফোনে আলাপ আলোচনা করে ইউনিয়নের অতি দরিদ্র অসহায় হিন্দু-মুসলিম ৫২ পরিবার বাছাই করা হয়। বাছাইকৃত প্রতি পরিবারকে ১৬ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি চানা, ৫ কেজি পেঁয়াজ , ১ কেজি আলু, ১টি সাবান, ১ কেজি লবন ও ১ কেজি চিনিসহ অন্যান্য সামগ্রী প্রদান করা হয়েছে।

    এসব খাদ্য সামগ্রী মূল অর্থ সহায়তাকারী আমেরিকা প্রবাসী এ আর নোমান জানিয়েছেন প্রতি বছর বিভিন্নভাবে নগদ টাকা, শীতকালে শীতবস্ত্র, বন্যায় ক্ষতিগ্রস্থদের ত্রান সামগ্রী ও ঘর বানিয়ে দিয়ে গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে পেরে নিজেকে অনেক ধন্য মনে করি। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বর্তমানে সারা বিশ্বে লকডাউনে দুর্ভোগের মাঝে পড়ছেন সকল মানুষজন। এ বছরও সেই ধারাবাহিকতা বজায় রেখে ক্লান্তিলগ্নে অসহায় মানুষজনের মাঝে সামন্য খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে। আগামীতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১