• শিরোনাম

    কুলাউড়ার দিলদারপুর স্কুলে প্রধান ফটকে শিক্ষার্থীদের তালা ক্লাস বর্জন

    বিডি জনপ্রত্যাশাঃ | ২৬ সেপ্টেম্বর ২০১৯ | ৮:৩৬ অপরাহ্ণ | পড়া হয়েছে 380 বার

    কুলাউড়ার দিলদারপুর স্কুলে প্রধান ফটকে শিক্ষার্থীদের তালা ক্লাস বর্জন

    বিডি জনপ্রত্যাশাঃ কুলাউড়া উপজেলায় জয়চন্ডী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আরেফিন তায়েফের নেতৃত্বে ২ স্কুলছাত্রের ওপর হামলার প্রতিবাদে থানায় মামলা হয়েছে। বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর আসামীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শিক্ষার্থীরা বিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে মাঠে অবস্থান নেয় এবং ক্লাস বর্জন করে বিক্ষোভ করতে থাকে। খবর পেয়ে কুলাউড়া থানা পুলিশের একটি দল পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়। পরে থানার অফিসার ইনচার্জ মো. ইয়ারদৌস হাসান সরেজমিন বিদ্যালয়ে উপস্থিত হয়ে ৪৮ ঘন্টার ভেতরে আসামীকে গ্রেফতারের আশ^াস দিলে শিক্ষার্থীরা ক্লাসে ফিরে।

    এ ঘটনায় বুধবার ২৫ সেপ্টেম্বর রাতে দিলদারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুপিয়া বেগম বাদি হয়ে আরেফিন তায়েফকে প্রধান আসামী করে মামলা (নং ২৬) দায়ের করেন।



    মামলার এজাহার সূত্রে জানা যায়, ২৩ সেপ্টেম্বর বিকেলে উপজেলার দিলদারপুর উচ্চ বিদ্যালয় ছুটির পর জয়চন্ডী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আরেফিন তায়েফের নেতৃত্বে ৮-৯ জনের একটি সন্ত্রাসী বাহিনী ২ স্কুলছাত্রের ওপর হামলা চালায়। এসময় তাদের বেধড়ক মারপিটের কারণে বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র মিরজান মিয়া ও জামিল আহমদ আহত হয়। আহত ২ স্কুলছাত্র কুলাউড়া হাসপাতালে তিন দিন চিকিৎসা নিয়ে বৃহস্পতিবার বাড়ি ফিরেছেন।

    রোববার বিদ্যালয়ে নবম শ্রেণির ছাত্র জাহিদ, মাজহার, নাঈম, শাফি, মিরজানে সাথে অপর সহপাঠী শোভনের ক্লাসের ব্রেঞ্চে বসা নিয়ে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে শোভন মিরর্জান ও তার সহপাঠীদের বলে তার চাচাতো ভাই আরেফিন তায়েফকে দিয়ে দেখে নেবার হুমকি দেয়। বিষয়টি স্কুল কর্তৃপক্ষ শুনলে ছাত্রদের অভিভাবকদের বিদ্যালয়ে ডেকে এনে ঘটনার মীমাংসা করে দেন। মীমাংসা হলেও পরদিন নবম শ্রেণির ছাত্র শোভন বিষয়টি তার চাচাই ভাই এলাকার চিহ্নিত বখাটে ছাত্রলীগ নেতা আরেফিন তায়েফকে জানায়। তায়েফ বিষয়টি শুনে তেলেবেগুনে জ¦লে উঠে। বিদ্যালয় ছুটির নবম শ্রেণির ছাত্র মিরজান, জামিল সহ অন্যান্য সহপাঠী একত্রে বের হয়ে বিদ্যালয়ের প্রধান ফটকে দাঁড়ায়। এসময় আরেফিন তায়েফের নেতৃত্বে ৪-৫টি মোটরসাইকেলযোগে ৮-৯ জন বহিরাগত বখাটে শিক্ষার্থী মিরজান ও জামিলের ওপর এলোপাতাড়িভাবে হামলা চালায়। আরেফিন তায়েফের হাতে থাকা লোহার রডের আঘাতে ছাত্র মিরজানের ডান পায়ের হাটুর নিচে গোড়ালী পর্যন্ত গুরুতর জখম হয়। এবং ছাত্র জামিলের পিটের মেরুদন্ডে আঘাত প্রাপ্ত হয়। শিক্ষার্থীদের আত্মচিৎকার শুনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকরা বিদ্যালয়ের প্রধান ফটকে তাদের উদ্ধার করতে গেলে আরেফিন তায়েফ তাদের প্রাণনাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

    এর আগে বিদ্যালয়ের পক্ষ থেকে হামলাকারীদের বিরুদ্ধে স্থানীয়ভাবে সোমবার বিদ্যালয়ে হামলাকারীদের উপস্থিত হওয়ার নির্দেশ দেয়া হয়। হামলাকারী ৯জনের মধ্যে রিপন, শোভন, রাহিদ, লিমন, পলাশ ও মাছুম বিদ্যালয়ে উপস্থিত হয়ে মুচলেকা দিলে স্থানীয়ভাবে বিষয়টি শেষ হয়। কিন্তুু হামলার মূলহোতা জয়চন্ডী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আরেফিন তায়েফ বিদ্যালয় কর্তৃপক্ষের ডাকে সাড়া দেয়নি।

    বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান কমর উদ্দিন আহমদ কমরু জানান, হামলার নেতৃত্বদানকারী আরেফিন তায়েফসহ বাকি ৩ আসামী বৈঠকে উপস্থিত থাকার জন্য কঠোরভাবে নির্দেশনা দেয়া হয়েছিলো। মূলহোতা আরেফিন তায়েফ উপস্থিত না হলে তার বিরুদ্ধে বিদ্যালয়ের পক্ষ থেকে থানায় মামলা করা হয়েছে।

    কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়ারদৌস হাসান জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। আগামী দুই দিনের ভেতরে আসামীকে গ্রেফতারের আশ^াস দিলে বিক্ষোভরত শিক্ষার্থীরা আন্দোলন বন্ধ করে ক্লাসে ফিরে যায়। থানা পুলিশের পক্ষ থেকে দেড় হাজার টাকার চকলেট শিক্ষার্থীদের দেয়া হয়।

    উল্লেখ্য, জয়চন্ডী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আরেফিন তায়েফ একটি ছিনতাই মামলায় কয়েক মাস হাজতবাসের পর তাকে সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়া হয় বলে জানা গেছে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০