• শিরোনাম

    করোনা প্রতিরোধে কুলাউড়ায় নিরলস কাজ করছে স্বাস্থ্য বিভাগ

    | ০৩ জুন ২০২০ | ৭:২৬ অপরাহ্ণ | পড়া হয়েছে 311 বার

    করোনা প্রতিরোধে কুলাউড়ায় নিরলস কাজ করছে স্বাস্থ্য বিভাগ

    বিশেষ প্রতিনিধি ঃ সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি (কোভিড-১৯) করোনাভাইরাস। এর থেকে রক্ষা পায়নি বাংলাদেশও। দেশের এই ক্রান্তিলগ্নে মহামারি করোনা যুদ্ধে প্রথমসারির যোদ্ধা হিসেবে কাজ করে যাচ্ছে ডাক্তার, নার্সসহ স্বাস্থ্য কর্মীরা।

    আর তাই নিজেদের জীবনের মায়ার কথা চিন্তা না করে কুলাউড়া উপজেলার মানুষের সেবায় প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা ।
    কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ নূরুল হকের নেতৃত্বে প্রাণঘাতি ভাইরাসের কবল থেকে কুলাউড়া উপজেলার মানুষকে রক্ষা করতে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত ছুঁটে বেড়াচ্ছেন। তারা প্রতিনিয়ত হাসপাতালে অবস্থান করে কুলাউড়াবাসীকে দিয়ে যাচ্ছেন নিরবিচ্ছিন্ন চিকিৎসা সেবা।



    কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরেজমিন গেলে কথা হয় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ নূরুল হকের সাথে। তিনি জানান, কুলাউড়া উপজেলায় ২জুন পর্যন্ত মোট করোনা শনাক্তের সংখ্যা ১২জন। এর মধ্যে ৮জন পুরোপুরি সুস্থ । নতুন করে গত (৩১ মে) আরো ৩জনের করোনা পজেটিভ আসে। তিনজনই আইসোলশনে। তাঁদের পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে।

    ডা. মোহাম্মদ নূরুল হক বলেন, কুলাউড়াবাসী যদি করোনা সংক্রমণ মোকাবেলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক গৃহিত ও করোনা মোকাবেলায় সরকারি নির্দেশনাগুলি যথাযথভাবে মেনে চলে তাহলে উপজেলার মানুষ করোনামুক্ত থাকতে পারবে। তবে এক্ষেত্রে নিজেদের সুরক্ষা নিজেদেরই নিশ্চিত করতে হবে। এছাড়াও তিনি হাসপাতালে জরুরি চিকিৎসা নিতে আসা সবাইকে মাস্ক পরে আসার জন্য অনুরোধ করেছেন।

    এদিকে করোনা যুদ্ধের সম্মুখযোদ্ধা হিসেবে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাবরোটরি) সাইদুর রহমান চৌধুরীও ঝুঁকি নিয়ে কাজ করে আসছেন। করোনার শুরু থেকে নিজের পরিবার-পরিজন ছেড়ে জীবনের মায়া ত্যাগ করে ‘করোনা ভাইরাস সংক্রমণ’ এর নমুনা সংগ্রহ করে আসছেন। ঝুঁকি আছে জেনেও পেশাদারিত্ব আর মানবতার টানে হাসিমুখেই এ পর্যন্ত দায়িত্ব পালন করছেন। নমুনা সংগ্রহের কাজে উপজেলার স্যানিটারি পরিদর্শক জসিম উদ্দিন তাঁকে সহযোগিতা করে থাকেন।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০