• শিরোনাম

    করোনা ঠেকাতে যে জিনিসগুলো হাতের কাছে রাখবেন

    | ১২ মার্চ ২০২০ | ৯:৩৩ অপরাহ্ণ | পড়া হয়েছে 162 বার

    করোনা ঠেকাতে যে জিনিসগুলো হাতের কাছে রাখবেন

    সারাবিশ্ব করোনাভাইরাসের কাছে অসহায় হয়ে পড়েছে। নভেল করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছে ১ লাখ ১৪ হাজারের বেশি মানুষ। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ২৬ জনে। করোনাভাইরাস প্রতিরোধে আপনার হাত থেকে শুরু করে ঘরও থাকতে হবে পরিচ্ছন্ন। ঘরে এমন কিছু জিনিস রাখা প্রয়োজন, যা দিয়ে দ্রুত জীবাণু দূর করা সম্ভব।

    আসুন জেনে নিই করোনা প্রতিরোধে ঘরে যে চার জিনিস রাখবেন-



    জীবাণুনাশক হ্যান্ডওয়াশ: করোনাভাইরাস প্রতিরোধে নিয়মিত জীবাণুনাশক হ্যান্ডওয়াশ দিয়ে হাত ধোয়ার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। প্রতিবার খাবার খাওয়ার আগে, বাইরে থেকে ঘরে ফিরলে, বাথরুম ব্যবহারের আগে এবং পরে জীবাণুনাশক হ্যান্ডওয়াশ দিয়ে হাত ধুয়ে নিন।

    জীবাণুনাশক ক্লিনিং স্প্রে: রান্নাঘরে প্রতিদিন খাবার তৈরির কারণে কক্ষটি দ্রুত নোংরা হয়। আর তাতেই জীবাণু বাসা বাধে। রান্নাঘর পরিচ্ছন্ন রাখতে জীবাণুনাশক ক্লিনিং স্প্রে ব্যবহার জরুরি। এ ছাড়া বাথরুম, লিভিংরুম, ডাইনিংরুম এবং বেডরুমও পরিষ্কার করুন জীবাণুনাশক ক্লিনিং স্প্রে দিয়ে।

    রাবার গ্লাভস: হাঁড়ি-পাতিল ধোয়া, টয়লেট পরিষ্কার বা ধুলা-ময়লা পরিষ্কার করার মতো গৃহস্থালি কাজের জন্য রাবার গ্লাভস ব্যবহার করুন।

    বক্সড টিস্যু: বাড়ির প্রতিটি ঘরে টিস্যু রাখুন। যাতে কাশি বা হাঁচির সময় হাত বাড়ালেই টিস্যু পাওয়া যায়। আর ব্যবহারের পর টিস্যু ঢাকনাযুক্ত ডাস্টবিনে ফেলুন।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০